শনিবার, অক্টোবর ২৪, ২০২০
প্রচ্ছদ লিড-৪ কিশোর গ্যাং লালনকারীদের থানায় ডেকে অপমান করবোঃ ফতুল্লা ওসি

কিশোর গ্যাং লালনকারীদের থানায় ডেকে অপমান করবোঃ ফতুল্লা ওসি

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ

কিশোর গ্যাং ও মাদকের সাথে এই এলাকায় যারা কাজ করছে তাদের বিরুদ্ধে কড়া হুশিয়ারি দিয়ে ফতুল্লা মডেল থানার ওসি মোঃ আসলাম হোসেন বলেন, কোন ভাবে এখানে মাদককে প্রশয় দেওয়া হবে না এবং যারা কিশোর গ্যাং লালনকারী  ও অভিভাবক রয়েছেন তাদের কিন্তু আমি থানায় ডেকে অপমান করবো।

রবিবার (৫জানুয়ারি) বিকেলে ফতুল্লা মডেল থানার আয়োজনে দক্ষিন সস্তাপুরের ৬নং ওয়ার্ডে উঠান বৈঠকে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন,এ কটি এলাকায় এমনে এমনেই অপরাধ সংগঠিত হয় না।একটি অপরাধ সংগঠিত হতে তিনটা কারন লাগে যেমন অপরাধকারী, অপরাধে শিকারী এবং অপরাধের স্থান। আমাদের প্রশয়ে একটি স্থানে অপরাধ সৃষ্টি হয়। কোন স্থানে মাদক, সন্ত্রাস, চুরি, ছিনতাই ও ইভটিজিং হলে আমরা যদি প্রতিবাদ করি তাহলে সেখানে অপরাধ সংগঠিত হয় না।

আমাদের দেশের সবচেয়ে বড় সমস্যা হলো মাদক ও কিশোর গ্যাং।আমাদের সন্তানরা কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে, একা না দল নিয়ে চলে সেদিকে খেয়াল রাখতে হবে। যদি আপনার সন্তান দল নিয়ে চলে তাহলে তাকে একা চলতে বলবেন।

আজকে দলের সাথে চলছে আগামীকাল ছুড়ি, চাপাটি, লাঠি নিয়ে কিশোর গ্যাংয়ের সাথে চলবে তারপর মাদকের সাথে জড়িয়ে পরবে। এক সময় চুরি, ছিনতাই এমনকি খুন করে ফেলবে।তাই সন্তানদের প্রতি সচেতন থাকবেন।

এলাকাবাসীদের উদ্দেশ্য করে আরো বলেন, আপনার এলাকায় কে মাদক ব্যবসা করে,কারা কিশোরগ্যাংয়ের সাথে জড়িত,ছিনতাই, ইভটিজিং করে তা আপনে ছাড়া এর ভালো আর কেউ জানবে না।নতুন কেউ আসলে এলাকায় সে অপরাধি কিনা তার চালচলন ও ব্যবহার দেখে আপনারাই বুঝবেন। তাই ভয় না করে আমাকে জানাবেন আমি আপনে আর উপরওলা ছাড়া আর কেউ জানবে না।

আমি যদি কাজ না করি তাহলে আমার উদ্ধতন কর্মকর্তাকে জানাবেন বা ৯৯৯ কল করবেন।আমি ফতুল্লা থানার অফিসার ইনচার্জ ও আমার টিম ফতুল্লা থানায় সচ্ছতার সহিত কাজ করছি আপনাদের এলাকায় যেকোন অপরাধে আমাদের জানাবেন।সন্ত্রাসী ও আসামীদের আপনাদের ধরার প্রয়োজন নেই আমাদের জানান।

আমি আপনাদের এলাকায় কমিউনিটিং পুলিশের এলাকা,ইউনিয়ন ও থানা পর্যায় কমিটি করবো।আপনারা যারা স্বেচ্ছায় কাজ করতে চান আমাকে জানাবেন।কমিউনিটিং পুলিশ অপরাধী খুঁজে বের করে।এই এলাকায় সন্ত্রাসী থাকবে না।শান্তির এলাকা গড়ে উঠবে।তার জন্য আপনাদেরও কাজ করতে কারন এলাকাটা আপনাদের।

উঠান বৈঠকে সভাপতির বক্তব্যে মোজ্জামেল হক তালুকদার বলেন,আজকে ওসি সাহেব আমাদের যেই কথা দিয়েছেন তাতে আমরা খুশি।আমাদের এলাকায় আপনার সহায়তায় একটি শান্তি প্রিয় এলাকা গড়ে তুলবো।

এর আগে উঠান বৈঠকে দক্ষিন সস্তাপুর এলাকার মানুষের বিভিন্ন সমস্যা গুলো সম্পর্কে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃআসলাম হোসেন শুনেন।

দক্ষিন সস্তাপুরের পঞ্চায়েত কমিটির সাধারন সম্পাদক মোজ্জামেল হক তালুকদারের সভাপতিত্বে এসময় বৈঠকে আরো উপস্থিত ছিলেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন, ৬নং ওয়ার্ডের ইউপি মেম্বার আলী আকবর, বীরমুক্তিযোদ্ধা আমিনুল হক,মুজিবুর রহমান,দক্ষিন সস্তাপুর পঞ্চায়েত কমিটির সভাপতি তাহের উদ্দীন, সদস্য এম এ রশিদ, শিশির সহ দক্ষিন সস্তাপুর ও ইসদাইর পঞ্চায়েত কমিটির সদস্যরা।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x