Wednesday, October 21, 2020
প্রচ্ছদ লিড-৪ এই দিনে বঙ্গবন্ধু দেশের মাটিতে পা রেখেছেন: আব্দুল হাই

এই দিনে বঙ্গবন্ধু দেশের মাটিতে পা রেখেছেন: আব্দুল হাই

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই বলেন, আজকে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে বাংলার মাঠিতে পা রাখেন। সেই থেকে এই দিনটি পালিত হয়ে আসছে। আজকের এই দিনটি সাফল্য কামনা করছি এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সেই সাথে সকলের কাছে তার জন্য দোয়া কামনা করছি।

শুক্রবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ ২নং রেল গেইট সংলগ্ন আওয়ামী লীগ কার্যালয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. আবু হাসনাত মোঃ শহীদ বাদল বলেন, ১৯৭১ সালে দীর্ঘ ৯মাস রক্তক্ষয়ী যুদ্ধ করলেও বাঙ্গালী জাতিরা স্বাধীনতায় অপূর্ন ছিলো। ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন পাকিস্তানের লাহোরের কারাগার থেকে মুক্ত হয়ে স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাঙ্গালী জাতি স্বাধীনতার পূর্ণতা লাভ করে।

সেই মহান নেতাকে পাকিস্তানপন্থী কিছু লোক ১৯৭৫ সালের ১৫আগষ্ট নির্মমভাবে হত্যা করে। সেই সময় দেশে না থাকায় বেঁচে যাওয়া বর্তমান আমাদের প্রধানমন্ত্রীকেও ঘাতকরা বার বার হত্যার চেষ্টা চালিয়েছে। তাকে ১৯ বার হত্যা করার জন্য ষড়যন্ত্র করা হয়েছে। ১১ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে।

আলোচনা সভার পূর্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতাকর্মীরা।

আলোচনা সভাটি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, যুগ্ন-সাধারণ সম্পাদক ড.আবু জাফর চৌধুরী, ইকবাল পারভেজ, সাংগঠনিক সম্পাদক মীর সোহেল, দপ্তর সম্পাদক এ.বি.এম. রাসেল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x