Tuesday, October 20, 2020
প্রচ্ছদ লিড স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষ ক্ষনগণনা উদ্বোধন করে প্রধানমন্ত্রী

স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষ ক্ষনগণনা উদ্বোধন করে প্রধানমন্ত্রী

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে সারাদেশে একযুগে মুজিববর্ষ ক্ষনগণনা উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল ৩টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কার্যালয় থেকে মুজিববর্ষ শুভ উদ্বোধনে অংশ গ্রহন করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন।

সেই সাথে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি বইয়ের মোড়ক উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসক। 

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কার্যালয়ে, চাষাড়া শহীদ মিনার, রাসেল পার্ক ও আড়াইহাজার উপজেলায় প্রতিটি ইউনিয়নে ক্ষনগণনা মেশিন স্থাপন করে। সেই সাথে সারা দেশে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা  স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষ শুভ উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি প্রচার করা হয়।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, রাজনীতি জীবনী,কার্য বিবরণী, মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও শেখ হাসিনার জীবনী সম্পর্কে আলোকপাত করে।

নারায়নগঞ্জ জেলা প্রশাসক মোঃজসিম উদ্দীনের সভাপতিত্বে মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলো, নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুম বিল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ মনিরুল ইসলাম,

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, র‌্যাব-১১ এর সিও ইমরান উল্লাহ সরকার, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক, নারায়ণগঞ্জ সিভিল সার্জন ড. মঃ ইমতিয়াজ, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক এ্যাড.আবু হাসনাস মোঃ শহীদ বাদল,

নারায়ণগঞ্জ জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ জেলার পাবলিক প্রসেকিউটর এ্যাড. এস এম ওয়াজেদ আলী খোকন, চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান এ্যাড.আবুল কালাম আজাদ বিশ্বাস, নারায়ণগঞ্জ জেলার মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্কুলের শিক্ষক, সরকারি/বেসিরকারী কর্মকর্তা কর্মচারি বৃন্দ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x