1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট

সোনারগাঁয়ে ৩টি ফিলিং স্টেশনের বিরুদ্ধে বিএসটিআই এর মামলা

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ১০২ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ সোনারগাঁও এলাকায় ৩টি ফিলিং স্টেশনে জ্বালানি তেল পরিমাপে কারচুপির অভিযোগে মামলা দায়ের করেছে বিএসটিআই। রোববার (১২ জানুয়ারি) বিএসটিআইএর উপ-পরিচালক (মেট্রোলজি) মো. রেজাউল করিম সরকার এসব তথ্য জানান।

তিনি বলেন, মেসার্স চাঁন অ্যান্ড সূর্য ফিলিং স্টেশন, মেসার্স জান অ্যান্ড নান ফিলিং স্টেশন ও মেসার্স এন.এস.এস ফিলিং  এর বিরুদ্ধে তেল পরিমাপে কারচুপির মামলা দায়ের করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করে এসব মামলা দেয় বিএসটিআই।’

তিনি আরও বলেন, গত ৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও এলাকায় বিএসটিআই বিশেষ অভিযানে গিয়ে দেখতে পায়, মেসার্স চাঁন অ্যান্ড সূর্য ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে চারটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৯২০, ৫০০ ৩০০ ও ৮০ মিলি লিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৯৮০ মিলি লিটার (প্রায় এক লিটার) করে তেল কম প্রদান করছে। তাই ফিলিং স্টেশনটির বিরুদ্ধে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে।’

এদিন একই এলাকার মেসার্স জান অ্যান্ড নান ফিলিং স্টেশনে জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০লিটারে দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ৭৮০ ও ৬২০ মিলি লিটার ও মেসার্স এন.এস.এস ফিলিং স্টেশনে জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে চারটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ২৮০, ২৬০, ২৮০ ও ২৩০ মিলি লিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৬২০ মিলি লিটার তেল কম প্রদান করে আসছে। তাই এ দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধেও একই অপরাধে একই আইনে মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. রাকিবুল আলম অংশগ্রহণ করেন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL