Thursday, October 22, 2020
প্রচ্ছদ লিড-১ সাংবাদিকদের উপর হামলাকারীকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

সাংবাদিকদের উপর হামলাকারীকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জে ৩ সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে ও সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে সাংবাদিকরা। বুধবার (১৫ জানুয়ারি) বিকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় সাংবাদিকরা আনন্দ টিভির জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর প্রকাশক ও সম্পাক সৈয়দ সিফাত আল রহমানসহ ৩ সাংবাদিকের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানান এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতারের করে উপযুক্ত বিচারের দাবি জানায়।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, আমরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হই। কিন্তু উপযুক্ত বিচার পাইনা। সাংবাদিকরে উপর হামলার উপযুক্ত বিচার হলে তারা আর এমন কাজ করতে সাহস পেতো না। সাংবাদিকরা একের পর এক হামলার শিকার হচ্ছে।

আমরা সাংবাদিকরা যদি একদিন আমাদের কাজ বন্ধ রাখি তাহলে দেশ অচল হয়ে যাবে। তাহলে কেনো আমরা বিচার পাবো না। সাংবাদিকরা জাতির বিবেক, সমাজের দর্পণ। আর এ সাংবাদিকদেরকে যখন পারে মিথ্যা মামলা ঠোকে দেয়।

সাংবাদিকরা আরো বলেন, আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি। নারায়ণগঞ্জে ৩ সাংবাদিকদের উপর হামলাকারী সোয়াদকে দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি। ৪৮ ঘন্টার মধ্যে সন্ত্রাসী সোয়াদকে গ্রেফতার করা না হলে শুধু নারায়ণগঞ্জ নয় সারাদেশের সাংবাদিকদের নিয়ে কঠোর আন্দোলনে নামবো।

নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটুর সভাপতিত্বে এবং নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহমুদুল হাসান কচি,

ফতুল্লা মডেল প্রেসক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু, সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ বাঁধন, দৈনিক ভোরের কথা পত্রিকার সম্পাদক আরিফুজ্জামান, অনলাইন নিউজ পোর্টাল টপ নিউজ ডট কম এর সম্পাদক মহসীন আলম, দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার সম্পাদক মাসুদুর রহমান দিপু, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম আরজু, বন্দর থানা প্রেসক্লাবের সভাপতি সাব্বির সেন্টু,

অনলাইন নিউজ পোর্টাল ঢাকার নিউজ ডট কম এর প্রধান সম্পাদক ও মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতি, ফতুল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, দৈনিক খবর পত্রের জেলা প্রতিনিধি মনির হোসেন, সাংবাদিক সাহাদাৎ হোসেন ভূইয়া ও সাংবাদিক জামান খান।

এ সময় আরো উপস্থিত ছিলেন, এশিয়া টেলিভিশনের জেলা প্রতিনিধি হাবিবুর রহমান মামুন, সময়ের চিন্তার সম্পাদক সুলতান মাহমুদ, দৈনিক অগ্রবানীর সহ সম্পাদক উত্তম কুমার সাহা, সিটি প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান কাউসার, সাংবাদিক জাহাঙ্গীর ডালিম, জয়যাত্রা টেলিভিশনের জেলা প্রতিনিধি আলী হোসেন,

চ্যানেল এস এর ফতুল্লা প্রতিনিধি আর জে জনি, চ্যানেল ৭১ এর ফতুল্লা প্রতিনিধি রাসেল, নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর সহকারী বার্তা সম্পাদক সৈয়দ রিফাত আল রহমান, নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর স্টাফ রিপোর্টার মো. রাব্বী সরকার, সিটি নিউজ ২৪ এর ফটো সাংবাদিক রতন, ভোরের সমাচার প্রত্রিকার ফটো সাংবাদিক এর জুয়েল আলী, নারায়ণগঞ্জ প্রতিদিনের ফটো সাংবাদিক রিপন, আয়শা, খাদিজা আক্তার ভাবনা ও সঙ্গীত শিল্পী রিয়া খান সহ বিভিন্ন স্তরের সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, মঙ্গলবার (১৪ জানুয়ারি) বেলা ৩টার দিকে সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে সোনারগাঁ যাওয়ার পথে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন আনন্দ টিভির জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ বার্তা ২৪  ডটকম এর প্রকাশক ও সম্পাদক সৈয়দ সিফাত রহমান লিংকন,

অগ্রবানী প্রতিদিনের ফটো সাংবাদিক জামাল তালুকদার ও জনতার কাগজের সম্পাদক মিজানুর রহমান মিজান। এ ঘটনায় মূল আসামী সোয়াদ গ্রেফতার না হলেও জরিত আবদুর রহমান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

সোনারগাঁয়ে দেয়াল চাপায় শ্রমিকের মৃত্যু

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: সোনারগাঁ উপজেলায় দেয়াল চাপা পড়ে আয়নাল হোসেন (৪০) নামের এক লৌহ শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার সকালে উপজেলার সাদিপুর...
0
Would love your thoughts, please comment.x
()
x