শনিবার, অক্টোবর ২৪, ২০২০
প্রচ্ছদ লিড-৪ মশার উৎপাতে অতিষ্ঠ কাশিপুরে বাসী

মশার উৎপাতে অতিষ্ঠ কাশিপুরে বাসী

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ মশার উৎপাতে অতিষ্ঠ কাশিপুর ইউনিয়নের প্রতিটি এলাকার বাসিন্দারা। মশা নিধনের কোন পদক্ষেপ না নেয়ার কারণে দিন দিন বেড়েই চলেছে মশার উৎপাত। এতে ডেঙ্গুসহ মশাবাহিত নানা রোগব্যাধিতে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে রয়েছেন ফতুল্লাবাসী।

স্থানীয়দের অভিযোগ, সম্প্রতি মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। বাসা-বাড়ি, শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান, অফিসসহ বিভিন্ন স্থানে মশার আক্রমণ থেকে রক্ষা পাচ্ছেন না কেউই। দিনেও মশার কয়েল ও স্প্রে ব্যবহার করতে হয়। মশার কয়েল, স্প্রে সব কিছুই মশার কাছে হার মানছে।

কাশিপুরের বিভিন্ন নালা নর্দমায় অপরিষ্কার পানি জমে থাকা, নিয়মিত পরিষ্কার না করা এবং যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার কারণে মশা বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন কাশিপুরবাসী।

দেওভোগ নুর মসজিদ এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী রাজু প্রধান জানান, হঠাৎ করেই মশার উপদ্রব বৃদ্ধি পাওয়ায় কাশিপুরবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। নালা-নর্দমাগুলোতে মশক নিধন স্প্রে না করায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। নিয়মিত মশা নিধনকরী ওষধ প্রয়োগ করা হলে হয়তো কাশিপুরবাসীর এ দুর্ভোগ পোহাতে হতো না।

২ নং ওয়ার্ডের শান্তিনগর এলাকার গৃহিনী মুন্নী বেগম বলেন, মশার বংশ বিস্তার রোধে ওষধ ছিটানোর কোন খবর নেই। সম্প্রতি এ এলাকায় মশার উপদ্রব বৃদ্ধি পেলেও ইউপি কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছে না।

এ বিষয়ে কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ এম.সাইফুল্লাহ বাদলের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x