Tuesday, October 20, 2020
প্রচ্ছদ লিড-৩ র‌্যাবের জালে আমেরিকান সেন্টারের ভুয়া সদস্য

র‌্যাবের জালে আমেরিকান সেন্টারের ভুয়া সদস্য

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ রাজধানী ঢাকার ডেমরার মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে আমেরিকা ও ইউরোপের ভিসা দেয়ার নামে টাকা আত্মসাতের অভিযোগে মো. রাজন মাহমুদ (২৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সদস্যরা।

এ সময় তার কাছ থেকে আত্মসাৎকৃত ৭ লাখ ১৯ হাজার ১৩০ টাকা, তিনটি আমেরিকান ১০০ ডলারের নোট, তিনটি ভারতীয় ১০ রুপির নোট, একটি ইন্দোনেশিয়ান ২০০০ রুপিয়ার নোট, চারটি পাসপোর্ট, ৩০টি ভুয়া ভিজিটিং কার্ড এবং চারটি স্মার্ট ফোন জব্দ করা হয়।

রোববার (৮ ফেব্রুয়ারী) দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে সোমবার সন্ধ্যায় র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাববের ওই কর্মকর্তা জানান, গ্রেফতার মো. রাজন মাহমুদ নারায়ণগঞ্জের বন্দরের চাঁনপুর এলাকার বাসিন্দা। তিনি এসএসসি পাস না করেও নিজেকে একজন ভিসা মার্কেটিং অফিসার বলে পরিচয় দিয়ে আসছে।

এছাড়া তিনি আমেরিকান সেন্টারের ভুয়া ভিজিটিং কার্ড ছাপিয়ে আমেরিকান সেন্টারের লোকের ছদ্মবেশ ধারণ করে আমেরিকা ও ইউরোপে ভিসা দেয়ার নামে জনসাধারণের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

এভাবে দীর্ঘদিন ধরে রাজন নিজেকে আমেরিকান সেন্টারের সদস্য হিসেবে পরিচয় দিয়ে আমেরিকা, ইতালি ও ইউরোপের বিভিন্ন দেশে লোক পাঠানোর কথা বলে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেন। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x