শনিবার, অক্টোবর ২৪, ২০২০
প্রচ্ছদ জাতীয় সকল প্রকার সভা-সমাবেশ, ওয়াজ-মাহফিলসহ জনসমাগম বন্ধ ঘোষণা

সকল প্রকার সভা-সমাবেশ, ওয়াজ-মাহফিলসহ জনসমাগম বন্ধ ঘোষণা

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ দেশে করোনাভাইরাস প্রতিরোধে সভা-সমাবেশ, ওয়াজ-মাহফিলসহ জনসমাগম হয় এমন যেকোনো অনুষ্ঠান বন্ধের জন্য মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছে সরকার। এর মধ্যে ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সব ধরনের অনুষ্ঠান রয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ)বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রশাসনের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশনা দিয়েছেন।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে ভিডিও কনফারেন্সে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস। অন্যদিকে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকরা যুক্ত ছিলেন।

এই ভিডিও কনফারেন্সে মন্ত্রিপরিষদ সচিব ও মুখ সচিব মাঠ প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশনা দেন বলে জাগো নিউজকে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠপ্রশাসন অনুবিভাগ) আ. গাফ্ফার খান।

তিনি বলেন, ‘করোনাভাইরাস যাতে দেশে না ছড়ায় সেজন্য বিদেশ ফেরত ব্যক্তিদের কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য বলা হয়েছে। এছাড়া এখন থেকে সব ধরনের সভা-সমাবেশ এবং ওয়াজ মাহফিল এগুলো যাতে না হয় সেই বিষয়ে মাঠ প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে। বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের এটা নিশ্চিত করার জন্য বলা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘করোনা আক্রান্ত রোগী চিকিৎসার জন্য মাঠ পর্যায়ে চিকিৎসা সুবিধা বাড়ানোর জন্য বলা হয়েছে। যারা চিকিৎসাসেবা দেবেন তাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার জন্য বলা হয়েছে। করোনার বিষয়টি আমরা যাতে ভালোভাবে হ্যান্ডেল করতে পারি, সে বিষয়ে বলা হয়েছে।’

অতিরিক্ত সচিব বলেন, ‘করোনা মোকাবেলায় স্থানীয় জনপ্রতিনিধিদের এসব কাজে সম্পৃক্ত করার জন্য বলা হয়েছে।’

ইতোমধ্যে বিশ্বের অন্তত ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। দেশে এখন পর্যন্ত ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বাংলাদেশে করোনায় একজনের মৃত্যু হয়েছে বলে বুধবার জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x