শনিবার, অক্টোবর ২৪, ২০২০
প্রচ্ছদ লিড-১ দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন মানবতার মা শেখ হাসিনা: শামীম ওসমান

দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন মানবতার মা শেখ হাসিনা: শামীম ওসমান

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ মুজিববর্ষকে কেন্দ্র করে হাফেজদের দিয়ে ৫ হাজার ২৭৫ বার কোরআন খতম করিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। শুক্রবার (২০ মার্চ) নারায়ণগঞ্জ মাসদাইর কবরস্থ জামে মসজিদে জুমার নামাজ আদায় করে তিনি বিষয়টি প্রকাশ করেন।

শামীম ওসমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর মত নেতা হাজার বছরেও আর আসবে না, কিন্তু আমরা মনে করি সেই বঙ্গবন্ধুর ভূমিকায় ইতিমধ্যেই উত্তীর্ন হয়েছেন মানবতার মা শেখ হাসিনা। কারণ সামনে থেকে বারবার জীবনের ঝুঁকি নিয়ে দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। আর আরেকজন নিয়েছেন বঙ্গমাতার ভূমিকা। যিনি পেছন থেকে তার বড় বোনের পাশে দাঁড়িয়েছেন। আমার দেখা মতে শেখ রেহানা এখনও শোকে পাথর হয়ে আছেন।

শামীম ওসমান আরও বলেন,এই মসজিদের পাশেই কবরস্থানে চিরনিদ্রায় শায়িত আছেন আমার দাদা বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য ও ভাষা সৈনিক খান সাহেব ওসমান আলী, বঙ্গবন্ধুর সান্নিধ্য ও স্নেহ পাওয়া আমার মা ভাষা সৈনিক নাগিনা জোহা, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক ও ভাষা সৈনিক আমার বাবা একেএম সামুসজ্জোহা, যিনি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বঙ্গবন্ধুর পরিবারকে মুক্ত করতে গুলি খেয়েছিলেন।

এখানে চিরনিদ্রায় শায়িত আছেন আমার বড় ভাই বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান। যিনি বিয়ের পরদিনই বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নিতে প্রতিরোধ যুদ্ধে চলে গিয়েছিলেন। মূলত যে নারায়ণগঞ্জে জাতির জনকের ব্যাপক বিচরণ ছিল, যে নারায়ণগঞ্জ ও নারায়ণগঞ্জবাসীকে বঙ্গবন্ধু ভালোবাসতেন সেই নারায়ণগঞ্জের মাটিতে ব্যাপকভাবে মুজিববর্ষ পালনের পরিকল্পনা ছিল আমাদের। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী করোনা পরিস্থিতিতে আল্লাহকে খুশি করাই এখন সর্বোত্তম এবং একমাত্র কাজ আমাদের।

তিনি বলেন, শামীম ওসমান আরও বলেন, তিনি বলেন, শামীম ওসমান বলেন, সারা দুনিয়ার মানুষ করোনাভাইরাসের থাবায় আজ দিশেহারা। এই মহাবিপদ থেকে পরিত্রাণ পেতেও আমরা দোয়া করেছি। সকল ধর্মের মানুষকে যেন আল্লাহ ক্ষমা করেন, আল্লাহ যেন হেফাজত করেন। আমাদের উচিত যার যার সৃষ্টিকর্তার কাছে ক্ষমা চাওয়া। আতঙ্কিত না হয়ে আতঙ্ক না ছড়িয়ে যেন আমরা সকলে সকলের পাশে দাঁড়াই। এই বিপুল পরিমাণ পবিত্র কোরআন খতমের ফজিলত যেন আল্লাহ আমাদের দান করেন, সদকায়ে জারিয়া হয়ে যেন আল্লাহ সমস্ত পৃথিবীর মানুষকে এই মহামারী থেকে রক্ষা করেন, হেফাজত করেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x