বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০
প্রচ্ছদ লিড-৪ হ্যাকড ফেসবুক থেকে পোষ্ট, বিভ্রান্ত হবেন না : এটিএম কামাল

হ্যাকড ফেসবুক থেকে পোষ্ট, বিভ্রান্ত হবেন না : এটিএম কামাল

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল এর হ্যাকড হওয়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাকাউন্ট ও পেজ থেকে থেকে বিভিন্ন বিভ্রান্তিমূলক পোষ্ট দেওয়া হচ্ছে। সেই সাথে হ্যাক ম্যাসেঞ্জারের মাধ্যমে দেশ বিদেশের অনেকের সাথেই অশালীন আচরন ও প্রতারনা করা হচ্ছে।

শুক্রবার (২৭ মার্চ) সন্ধ্যা থেকে এটিএম কামাল এর হ্যাকড হওয়া ফেসবুক একাউন্ট https://www.facebook.com/atmkamalbnpnarayanganj ও পেজ https://www.facebook.com/dinat.jahan.munni.page থেকে বিভিন্ন পোষ্ট করা হচ্ছে। এখানে এটিএম কামাল এর হ্যাক হওয়া ফেসবুক পেজের নাম বদলিয়ে ফেলেছে দুঃস্কৃতিকারীরা।

এ ব্যাপারে এটিএম কামাল বলেন, দেশ ও বিশ্বের বর্তমান এই ক্রান্তিকালে তারা আমার এই হ্যাক করা ফেসবুক আইডি ও পেইজকে ব্যবহার করে গুজব, অপপ্রচার, অসামাজিক-বেআইনী কর্মকান্ড ও রাষ্ট্র বিরোধী কোন আচরন করতে পারে বলে আমি শঙ্কিত। ইতিমধ্যে আমার হ্যাক হওয়া ফেসবুক একাউন্ট থেকে দেশ বিদেশের অনেকের সাথেই ম্যাসেঞ্জারের মাধ্যমে অশালীন আচরন ও প্রতারনা করা হচ্ছে। আমার ফেকবুকের বন্ধুরা অনেকেই আমাকে এ ব্যাপারে অবহিত করেছে।

তিনি আরো বলেন, আমার হ্যাকড হওয়া আইডি থেকে যদি কোন উস্কানিমূলক লেখা কিংবা আপত্তিকর ছবি সহ অন্যান্য যাবতীয় কিছু পোস্ট করা হয় সেটা পুলিশকে জানানোর জন্য অনুরোধ করা হলো। তাই সকলকে বিব্রত ও বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হলো। 

এর আগে ২০ অক্টোবর ২০১৯ সন্ধ্যা পর্যন্ত ফেসবুক ব্যবহারের পর পরদিন সোমবার সকালে অ্যাকাউন্ট খুলতে গেলে এটিএম কামাল দেখেন অ্যাকাউন্টি অন্য কারো নিয়ন্ত্রণে চলে গেছে। এ বিষয়ে এটিএম কামালের মেইল অ্যাকাউন্ট খুলতে গেলে দেখতে পান ফেসবুক অ্যাকাউন্টের গোপন নাম্বার দুঃস্কৃতিকারীরা পরিবর্তন করে ফেলেছে।

উল্লেখ্য এ ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশকে অবহিত করা হয়েছিল। পুলিশের পরামর্শ অনুযায়ী  ২১ অক্টোবর ২০১৯ এ ঘটনায় সদর থানায় সাধারণ ডায়রী করেছিলেন এটিএম কামাল।

প্রসঙ্গত এটিএম কামাল একই সঙ্গে পরিবেশবাদী মানবাধিকার সংগঠন ‘নির্ভীক’ এর প্রধান সমন্বয়ক।(প্রেস বিজ্ঞপ্তি

)

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফতুল্লায় কলেজ ছাত্রীর আত্মহত্যা

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মায়ের সঙ্গে অভিমান করে তামান্না নামে এক কলেজছাত্রী গলায় ফাঁস...
0
Would love your thoughts, please comment.x
()
x