1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জে জমির বিরোধে শিক্ষকদম্পতিকে কুপিয়ে জখম ইসলামপুরে মেনকেয়ার অ্যাপ্রোচ অভিযোজন বিষয়ক কর্মশালা মুকুলের পক্ষে নির্বাচনী প্রচারোনায় চুনাভূড়া বাসী না’গঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন নাঃগঞ্জ বন্দর উপজেলা নির্বাচনে প্রর্থীদের প্রতিক বরাদ্দ জামালপুরে বাঁশের বেড়ায় অবরুদ্ধ নিরীহ পরিবার ও শিক্ষার্থী ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু ঠান্ডা পানি ও ফ্রী টেলি মেডিসিন সেবা চালু করলো টিম খোরশেদ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থার সদস্যদের মাঝে জি আর চাউল বিতরণ

২ ঘন্টা পরপর মসজিদের মাইকে করোনা নিয়ে মাইকিং করার আহবান করুনঃ ডিসি

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শনিবার, ৪ এপ্রিল, ২০২০
  • ৫৮ Time View
dc

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ জেলা প্রশাসক মোঃজসিম উদ্দীন সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন,আপনারা মিডির লোকেরা জেলার সকল তথ্য তুলে ধরার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই আপনাদের বলবো আপনারা আমাদের ডাকে বা নিউজের জন্য কোথাও গেলে বেশি সাংবাদিক সমাগম হবেন না।

আর যদি করোনা ভাইরাস রোগীর নিউজ করার করা একান্ত জরুরি হয়ে যায় তাহলে একজন যাবেন তাও হাসপাতাল, পুলিশ বা এম্বুল্যান্সে পিপিই রাখা আছে তা পরিধান করে যাবেন।

আপনারা মিডিয়াকর্মীরা আপনাদের এলাকার মসজিদের মোয়াজ্জিনের সাথে কথা বলে বলবেন ২ঘন্টা পরপর মসজিদের মাইকে করোনা ভাইরাস নিয়ে মাইকিং করার জন্য।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে নারায়নগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা ভাইরাসের সর্বশেষ পরিস্থিতি ও সরকারি ত্রান বিতরন বিষয়ে নিয়মিত সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসকের  এই কথা বলেন।

জেলা প্রশাসক নারায়নগঞ্জ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক জন নারী মারা সম্পর্কে বলেন, ৩০মার্চ বন্দরের রসুলপুর এলাকার কোভিড-১৯ করোনা ভাইরাস ১জন নারী মারা গেছে।  তার নমুনা পরীক্ষার রিপোর্ট গত ২এপ্রিল পজেটিভ পাওয়া গেছে। তাই ঐ এলাকার ১শ পরিবারাসহ রসুলপুর ও মৃত্ঃ নারীর বোন ও বাবার বাড়ী পাইকপাড়াতেও লকডাউন করা হয়েছে। তাদের খাবার সরকার সরবরাহ করা হবে।

তিনি সরকারি ত্রানের বিষয়ে বলেন, নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার জন্য ২৫ মেট্রিক টন চাল ও ১লাখ টাকা উপবরাদ্দ প্রদান করা হয়েছে। দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে ১ এপ্রিল আরো ২৫ মেট্রিক টন চাল, ১লাখ টাকা, ২শ মেট্রিক টন চাল, ৫লাখ টাকা ইতিমধ্যে উপজেলা পর্যায়ে বিতরনের জন্য উপবরাদ্দ করা হয়ে গেছে।

বেসরকারি উদ্যোগে আমাদের কাছে ২হাজার ১শ ২৪ প্যাকেট খাদ্য এবং ১৬ লাখ টাকা চেকের মাধ্যমে নগদ অর্থ সহায়তা পেয়েছে। নারায়নগঞ্জ জেলা প্রশাসন এবং এর মধ্যে ৭শ ১৪ প্যাকেট ইতিমধ্যে বিতরন হয়ে গেছে।

প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী করোনা ভাইরাসের কারনে কর্মহীন (ভিক্ষুক, ভবঘুরে, দিনমজুর , রিক্সাচালক, ভ্যানগাড়ী চালক, পরিবহন শ্রমিক, রেস্টুরেন্ট শ্রমিক, ফেরীওয়ালা, চায়ের দোকানদার) যারা দৈনিক আয়ের ভিত্তিতে সংসার চালায় তাদের তালিকা প্রস্তুত করে খাদ্য বিতরন শুরু হয়েছে।

প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা মোতাবেক পুরো দেশে কাজ করছে এবং নারায়নগঞ্জ জেলাতেও করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সেবা, হোম কোয়ারেন্টাইন ও আইসোলেসন থাকা ব্যক্তিদের করনীয়, সামাজিক দূরত্ব, পরিচ্ছন্ন কার্যক্রম, ত্রান সহায়তা, বাজার মূল্য নিয়ন্ত্রনে গুরুত্বপূর্ণ পয়েন্টে ২৫টি অভিযানে ৪টি মামলায় ১ হাজার ৪শ টাকা জরিমানা করা হয়েছে। নারায়নগঞ্জ জেলায় করোনা বিষয়ে যেকোন পরামর্শ বা অভিযোগ এবং ত্রানের জন্য ২৪ ঘন্টা কন্ট্রোল রুম খোলা থাকবে।

নারায়ণগঞ্জে  করোনা ভাইরাস আক্রান্ত বিষয়ে জেলা প্রশাসক জানান, নতুন করে আর কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। এখন পর্যন্ত  জেলায় হোম কোয়ারেন্টাইনে ৫শ ১৪ জনের মধ্যে নতুন ১৬ জন যোগ হয়েছে।  এরমধ্যে ছাড়া পেয়েছেন মোট ৪শ ১৯ জন। ১ মার্চ থেকে এখন পর্যন্ত বিদেশ থেকে মোট প্রত্যাগত ৬ হাজার ১২ জন।  এরমধ্যে ঠিকানা ও অবস্থান চিহ্নিত বিদেশ প্রত্যাগত ব্যক্তির সংখ্যা ১হাজার ২শ ৪০ জন। সরকারি চিকিৎসা কেন্দ্র ৬ টিতে প্রস্তুতকৃত বেড  ৩০ টি, ডাক্তার রয়েছেন ৯০ জন, নার্স ১৭৩ জন।

এম্বুল্যান্সের সংখ্যা ৬টি। বেসরকারি চিকিৎসা কেন্দ্র ৭২ টি, চিকিৎসায় প্রস্তুতকৃত বেড ৭২ টি, ডাক্তার রয়েছেন ১শ জন এবং নার্স ১শ ৮০ জন। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) বিতরণ করা হয়েছে ৬শ ৪৫টি, মজুদ রয়েছে ১ হাজার ৬৩টি এবং নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ সদস্য ৩শ ৫০টি গাউন নারায়ণগঞ্জ সিভিল সার্জনকে প্রদান করেছে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL