রবিবার, অক্টোবর ২৫, ২০২০
প্রচ্ছদ শহর বন্দর রসুলবাগ এলাকার জুবায়েরের অন্য রকম উদ্যোগ

বন্দর রসুলবাগ এলাকার জুবায়েরের অন্য রকম উদ্যোগ

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নাসিক ২৩ নং ওয়ার্ডের রসুলবাগ এলাকায় অসহায় খেটে খাওয়া দিন মজুরদের মাঝে যুব সমাজ ও প্রবা্সীদের সহযোগীতায় খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

গত ৪ এপ্রিল নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে বন্দর রসুলবাগ এলাকায় ১ জনের মৃত্যুর পরই ঐ এলাকাটি সম্পুর্ন লকডাউন ঘোষণা করেন প্রশাসন। সেই সাথে রসুলবাগকে ঝুকিপুর্ন ঘোষণা করা হয়।

এরই ধারাবাহিকতায় ঐ এলাকার যুবক জুবায়ের হোসেনের উদ্যোগে অন্যান্য যুবকরা কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন। সেই সাথে রসুলবাগ লকডাউনের পর রাস্তা ময়লা আবর্জনা পরিস্কার করার পাশাপাশি মানুষের সামাজিক দুরত্ব নিশ্চিত করতে প্রতিটি দোকানের সামনে  দাগ কেটে ঘর করে দিয়েছেন।

এছাড়াও লকডাউন হওয়া এলাকার ভাড়াটিয়াদের জন্য খাদ্য সামগ্রীর ব্যবস্থা করেন তারা।

জানা যায়, লকডাউন হওয়ার পর থেকেই জুবায়েরের নেতৃত্বে এলাকার যুব সমাজ অসহায় মানুষের পাশে দাড়াবার চেষ্টা করে যাচ্ছে। পাশাপাশি করোনাভাইরাসে যেন আর কেউ আক্রান্ত না হয়। সেই জন্য মানুষের সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে প্রতিটি দোকানের সামনে রং দিয়ে দাগ কেটে দিয়েছে।

এছাড়াও পরিস্কার পরিছন্নতার কথা মাথায় রেখে তারা ব্যক্তি উদ্যোগে এলাকার রাস্তায় পরে থাকা ময়লা আবর্জনা পরিস্কার করছে।

এদিকে, মহামারি করোনা ভাইরাসের কারনে অনেক অসহায় মানুষ কর্মহীন হয়ে পড়েছে। যারা সমাজের বিত্তবান আছেন তারা জুবায়ের হোসেনের মত ঐ সকল অসহায় মানুষের পাশে দাড়ান। তাহলেই করোনাভাইরাসের মত মহামারি মোকাবিলায় সহজ হয়ে উঠবে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x