1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন

না’গঞ্জ জেলায় ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত দ্বিগুন

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বুধবার, ৬ মে, ২০২০
  • ১৫১ Time View
narayanganj
ফাইল ফটো

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: একদিনের ব্যবধানে নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী বেড়ে দ্বিগুণ এবং সর্বোচ্চ আক্রান্ত রোগী  সদর উপজেলায়। জেলায় গত ২৪ ঘন্টায় ১৭৭ জনের নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে নতুন করে ৫০জন। এ নিয়ে জেলায় মোট আক্রানের দাঁড়িয়েছে ১১২৩ জন এবং মৃত্য ৫১ জন। এছাড়া সুস্থ্য হয়ে বাড়ি ফেরেছে মোট ৫৮ জন এবং কোয়ারেন্টাইনে আছে ২২ জন।

বুধবার (৬ মে) জেলার প্রতিদিনের মত করোনার পরিস্থিতি নিয়ে বিষয়টি নিশ্চিত করেছে নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস।

সিভিল সার্জন অফিস জানান,জেলায় গত ৫ মে সকাল আটটা থেকে ৬মে সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৫০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং কেউ মারা যায়নি। এ নিয়ে জেলায় মোট করোনা রোগী দাঁড়িয়েছে ১১২৩ জন এবং মৃত্যবরণ করেছে ৫১ জন।গত ২৪ ঘন্টায় জেলায় ১৭৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।এই পর্যন্ত জেলায় মোট ৩৮৪৪ টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলার স্থানভেদে সংখ্যা হিসেবে আরো জানান,জেলায় সিটি কর্পোরেশন এলাকায় সর্বোচ্চ করোনাভাইরাসে আক্রান্ত।তবে অন্যদিনের তুলনায় গত ২৪ ঘন্টায় নারায়ণগঞ্জ সদর উপজেলায় রোগী শনাক্ত হয়েছে বেশি।সদর উপজেলায় গত ২৪ ঘন্টায় ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এর মধ্যে ৩২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।এ নিয়ে ১৯৪২ টি নমুনার মধ্যে মোট আক্রান্ত ৩৫৩ জন এবং মৃত্যুবরণ করেছে ১১ জন।সুস্থ হয়ে বাড়ি ফেরেছে ১২ জন। ২২২ জন কোয়ারেন্টাইনের মধ্যে ২১২ জন কোয়ারেন্টাইন সম্পূর্ণ করেছে এবং বর্তমান বাকি আছে ১০ জন।

নারায়ণগঞ্জ ও বন্দর সিটি কর্পোরেশন এলাকায় নতুন করে নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৭টি এর মধ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা পাওয়া গেয়েছে ১৪ জন। মোট নমুনা সংগ্রহ ৯০৮ টি, করোনাভাইরাসে আক্রান্ত ৬৬৭ জন,মারা গেছে ৩৬ জন,সুস্থ হয়েছে ৪১ জন এবং কোয়ারেন্টাইনে মোট ৮৩ জনের মধ্যে ৮২ জন কোয়ারেন্টাইন সম্পূর্ণ করেছে বাকি আছে ১জন।

বন্দর উপজেলায় নতুন করে নমুনা সংগ্রহ করা হয়েছে ৪টি এর মধ্যে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত পাওয়া গেছে ৩ জন এ নিয়ে মোট আক্রান্ত ২৬ জন এবং মারা গেছে ১ জন ও মোট নমুনা ২৪৬ টি,কোয়ারেন্টাইন ৫৫ জনের মধ্যে ৫৫ জনই কোয়ারেন্টাইন সম্পূর্ণ করেছে।

রুপগঞ্জ উপজেলায় নতুন করে নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩টি আক্রান্ত ১ জন এ নিয়ে মোট আক্রান্ত ১৬ জন এবং মারা গেছে ১ জন।অন্যদিকে সুস্থ হয়েছে ১ জন ও মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮০টি।৪২ জন কোয়ারেন্টাইনের মধ্যে ৪২ জনই কোয়ারেন্টাইন সম্পূর্ণ করেছে।

বাকি সোনারগাঁ ও আড়াইহাজার এই দুই উপজেলার মধ্যে নতুন করে কোন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়নি।সোনারগাঁ উপজেলায় আক্রান্ত ৩৩ জন এবং মারা গেছে ২ জন ও সুস্থ হয়েছে ১ জন এবং আড়াইহাজার উপজেলায় আক্রান্ত ২৮ জন,সুস্থ হয়েছে ৩ জন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL