Wednesday, October 14, 2020
প্রচ্ছদ শহরতলী যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আলীর উদ্যোগে নবীগঞ্জে ২য় দফায় খাদ্য সামগ্রী বিতরন

যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আলীর উদ্যোগে নবীগঞ্জে ২য় দফায় খাদ্য সামগ্রী বিতরন

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: বন্দর কদমরসুল এলাকার সন্তান যুক্তরাষ্ট্রে প্রবাসী, বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ ও কুইন্স কাউন্টির কমিউনিটি বোর্ডের সদস্য এবং নারায়ণগঞ্জ জেলা সমিতির উপদেষ্টা মোহাম্মদ আলীর উদ্যোগে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

শনিবার (৯ মে) নবীগঞ্জ এলাকার ১৫০ জন অসহায় হতদরিদ্র কর্মহীন মানুষের মাঝে ২য় দফায় খাদ্যসামগ্রী উপহার প্রদান করা হয়।

এর আগে গত ৫ এপ্রিল নবীগঞ্জ এলাকার ১৫০ কর্মহীন পরিবারের হাতে ১ম দফায় নিত্য প্রয়োজনিয় খাদ্যসামগ্রীর উপহার পৌঁছে দেন।

কদমরসুল মোতোয়ালি কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ ইউসুফ মিয়ার তত্ত্বাবধানে এ খাদ্য সামগ্রী বিতরনে আরও উপস্থিত ছিলো কদমরসুল খাদেম পরিবারের সদস্য সমাজসেবক ও আইনজীবী নেতা এ্যাড. মোঃ শরীফুল ইসলাম শিপলু , মোঃ খোকন মিয়া, মোঃ রবিউল ইসলাম ভূঁইয়া।

বিতরণ কালে তারা বলেন, নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিরা কঠিন সময় পার করছে । বিশেষ করে করোনায় বাংলাদেশিদের মৃত্যুতে তাদের পরিবারের মাঝে গভীর শোকের ছায়া নেমে এসেছে। পুরো কমিউনিটির মাঝে প্রচন্ড ভয় ও ভীতির অবস্থা সৃস্টি হয়েছে। এই সময় প্রবাসের বৃহৎ সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটির সমাজসেবকদের নিয়ে কাজ করে যাচ্ছেন মোহাম্মদ আলী সহ কার্যকরী পরিষদের সকল সদস্য বৃন্দ।

এছাড়াও এই ক্রান্তিকালে কমিউনিটির সার্বক্ষণিক সেবা দিচ্ছে বিভিন্ন সংগঠন ও মূলধারার নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশী আমেরিকান জয় চৌধুরী সহ সোসাইটির নেতা আব্দুর রহিম হাওলাদার, মোহাম্মদ আলী ফারুক হোসেন মুজমদার, আমিন মেহেদী, শেখ আল আমিন, আনাফ আলাম, মনিকা রায় চৌধুরী, সাংবাদিক এস এম সোলাইমান, মোঃ সেলিম আহসান হাবীব, আবুল কাসেম সহ অনেক সমাজ সেবক।

বাংলাদেশিদের লাশ দাফনের ব্যবস্থা, জরুরী তথ্য কমিউনিটির পক্ষে ফেসবুক ও গণমাধ্যমে প্রচার, ২৪ ঘন্টা তথ্য সেবার জন্য টেলিফোন, বয়স্ক সিটিজেন ও বৈধ কাগজ পত্রহীন বাংলাদেশিদের বাড়ীতে নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী, ঔষধ পোঁছে দিচ্ছেন । করোনা ভাইরাস পরিস্থিতি উত্তরণের পূর্ব পর্যন্ত পর্যায়ক্রমে এই কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য মোহাম্মদ আলী এলাকাবাসীর নিকট দোয়া প্রার্থনা করেন।