শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০
প্রচ্ছদ সাস্থ্য এই ক্লান্তিলগ্নেও অসহায় মানুষের বন্ধু ডাঃ শরীফ মোহাম্মদ মোসাদ্দেক

এই ক্লান্তিলগ্নেও অসহায় মানুষের বন্ধু ডাঃ শরীফ মোহাম্মদ মোসাদ্দেক

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ মহামারি করোনাভাইরাসের প্রাদুভার্বেও সংক্রমণ পরিস্থিতিতে ঝুঁকির মধ্যে থেকে শত প্রতিকূলতার মাঝেও সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন ডাঃ শরীফ মোহাম্মদ মোসাদ্দেক।

সরজমিনে দেখা যায়, তার নিজ এলাকা নগরীর ১নং বাবুরাইলস্থ আমবাগান তার নিজ বাসভবনে রোগীদের কে সামাজিক দূরুত্ব বজায় রেখে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছেন।

বর্তমান মানুষের জন্য আতঙ্ক ঠান্ডা, জ্বর, কাশিতে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিচ্ছেন। শুক্রবার ব্যতীত প্রতিদিন সকাল ৮টা হতে ১২টা পর্যন্ত এলাকার রোগীদের চিকিৎসা সেবায় অক্লান্ত পরিশ্রম করছেন তিনি।

সেই সাথে রোগীদের প্রয়োজনে দিয়েছেন নিজের ব্যক্তিগত মোবাইল নাম্বারটিও ০১৫৫২৩৭১৪১১ (অনুমতিক্রমে দেওয়া হলো)।

রোগীদের স্বাস্থ্য সেবা দেওয়ার পাশাপাশি বিভিন্ন রোগের গুরুত্বপূর্ণ ঔষধ বিনামূল্যে সরবরাহ করছেন তিনি।  শুধু তাই নয়, শত ব্যস্ততার মাঝেও ইতিমধ্যে নিজ এলাকায় অসহায়, দিন-মজুর, খেঁটে খাওয়া অনেক পরিবারের মাঝে নগদ টাকা সহ খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

বর্তমানে সারা দেশে কোভিড-১৯ নামে করোনা আতঙ্কের মাঝে জীবনের ঝুঁকি নিয়ে রোগীদের চিকিৎসা সেবা দিয়ে মানবতার পরিচয় অক্ষুন্ন রাখতে অনড় ও বদ্ধপরিকর ভূমিকা পালন করছেন এই বরেণ্য চিকিৎসক।

ডাঃ শরীফ মোহাম্মদ মোসাদ্দেক একজন সুপ্রতিষ্ঠিত ও স্বাবলম্বী হওয়ার পরও জীবনের ঝুঁকি নিয়ে রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার বিষয় তিনি বলেন,  বাবার আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রায় ৩০ বছর যাবত তার এলাকার মানুষের সেবা দিয়ে যাচ্ছি।  কারন ডাক্তারি পেশাকে অর্থ উপার্জনের উদ্দেশ্যে গ্রহণ করেনি।

উল্লেখ্য, ডাঃ শরীফ মোহাম্মদ মোসাদ্দেক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। তিনি চট্রগ্রাম মেডিকেল কলেজ থেকে ১৯৭৯ সালে এমবিবিএস সম্পূর্ণ করেন। বলা বাহুল্য, ডাঃ শরীফ মোহাম্মদ মোসাদ্দেক পেশাদার ডাক্তার হলেও সকলের নিকট গরীবের ডাক্তার হিসেবে প্রিয় ও সুপরিচিত।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x