Tuesday, October 20, 2020
প্রচ্ছদ লিড-২ প্রবাসী বন্ধু পরিবারের পক্ষ থেকে ইসদাইরে একহাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন

প্রবাসী বন্ধু পরিবারের পক্ষ থেকে ইসদাইরে একহাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ  প্রবাসীরা কারো ভাই কারো বোন কারো বা আত্বীয়স্বজন। প্রবাসীরা নিজেদের পরিবার-পরিজনকে দূরে রেখে বিদেশ পারি দিয়ে জীবন সংগ্রামে যাঁপিয়ে পরেন। এই প্রবাসীরা কষ্টের বিনিময় অর্থ উপার্জন করে আমাদের দেশের অর্থনৈতিক শক্তিশালী বৃদ্ধিতে গুরুত্বপূর্ন ভূমিকা রাখেন।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে পূর্ব ইসদাইর সুগন্ধা আবাসিক এলাকায় প্রবাসী বন্ধু পরিবারের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরনের উদ্ভোধন কালে ফতুল্লা মডেল থানার পুলিশ পরিদর্শক (তদুন্ত) মোহাম্মদ শাহাদাত হোসেন এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, দেশের মোট আয়ের ১৯ শতাংশই প্রবাসীদের অবদান। প্রতি এক বছরে আমাদের দেশে প্রবাসীরা ১ হাজার ৭০০ কোটি ডলারের বেশী মুদ্রা পাঠায়। দেশের অর্থনীতির চাকা সচল রাখতে আমাদের প্রবাসী বন্ধুরা সক্রিয় অবদান রাখেন।

প্রবাসীদের রেমিট্যান্স কমে গেলে আমাদের দেশে হাহাকার লেগে যায়। অর্থনীতিতে চরম বিপর্যয় ঘটে। এসময় তিনি বলেন, কেউ অল্প কিছু দিনের জন্য প্রবাসী হয় আবার কেউ দীর্ঘ সময়ের জন্য প্রবাসী। এজীবন কারো দু:খের কারো বা সুখের। পরিবার-পরিজনকে একটু সুখ দেওয়ার জন্যই এই প্রবাস জীবন। তিনি বলেন, প্রবাসীদের নিয়ে মাঝে মাঝে কটুক্তি করা হয় এটা ঠিক নয় তাদের সন্মান দেওয়া উচিত। কারন তাদের কষ্টের উর্পাজিত টাকায় আমরা চলি। পরে তিনি মাদক ইফটিজিং এবং বর্তমান মহামারি করোনা ভাইরাস রোধে সবাইকে সচেতন হওয়া আহবান জানান এবং করোনাভাইরাস থেকে নিজেকে ও নিজের পরিবারকে সুরক্ষা রাখার জন্য সবাইকে অবগত করেন।

প্রবাসী বন্ধু পরিবারের সভাপতি রিপন ফকিরের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা শ্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি মেহেবুবুর আলম টগর।

এসময় আরো উপস্থিত ছিলেন, নারায়নগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মাসুদুর রহমান মানিক, প্রবাসী বন্ধু পরিবারের নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হুমায়ূন কবীর, হাজী মিজান প্রধান, হাজী সেলিম রেজা, রানা তাছলিম উদ্দিন, মিজানুর রহমান মিজান, মো.হেনু মিয়া, নোমান শামীম, অলক সরকার, বঙ্গবন্ধু সৈনিক লীগের নারায়নগঞ্জ জেলার সভাপতি জসিম উদ্দিন প্রমূখ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x