সোমবার, অক্টোবর ২৬, ২০২০
প্রচ্ছদ লিড-১ জীবনের ঝুকি নিয়ে তারা মানবতার জয়কে অর্জন করেছেঃ রিপন ভাওয়াল

জীবনের ঝুকি নিয়ে তারা মানবতার জয়কে অর্জন করেছেঃ রিপন ভাওয়াল

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ ৭১ এর চেতনায় আমরা “ওরা ১১ জন” এটা কোন ছবি বা গল্প কাহিনী নয় বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আক্রান্ত রোগীদের সেবা আর মৃত ব্যক্তিদের সৎকার কাজে স্বেচ্ছায় এই সংগঠনটির নামে এগিয়ে এসেছেন একঝাক যুব সমাজ।

যারা শুরু থেকেই নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছেন অসহায় মানুষের সেবা করার জন্য। নিজেদের দায়িত্ববোধ থেকে এগিয়ে আসা এই সংগঠনের কোন সদস্যই জনপ্রতিনিধি নয়। তবুও স্বাধীনতার চেতনাকে বুকে লালন করে মানব সেবায় নেমেছে “ওরা ১১ জন”।

নারায়ণগঞ্জে মহামারি করোনাভাইরাসের প্রার্দুভাবের পর থেকেই অসহায় হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের পাশাপাশি এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সেবা ও মৃত ব্যক্তিদের সৎকারের কাজে নিয়োজিত রয়েছেন প্রতিনিয়তই। আর এই সংগঠনটির নেতৃত্ব দিচ্ছেন নারায়ণগঞ্জ যুবসংহতির সাধারণ সম্পাদক রিপন ভাওয়াল।

এ বিষয় রিপন ভাওয়াল দ্যা বাংলা এক্সপ্রেসকে বলেন, ৭১ এর চেতনায় আমরা “ওরা ১১ জন” এটা একটি সামাজিক সংগঠন। আমরা এই সংগঠনটির মাধ্যমে অসহায় মানুষের সেবা করার চেষ্টা করে যাচ্ছি। কতটুকু পেরেছি সেটার চিন্তা করার মত ইচ্ছে বা সময় আমাদের নেই। কারন আমাদের উদ্দেশ্য অসহায় মানুষের সেবা করা কোন স্বার্থ হাসিলে জন্য নয়। সেই কারনে আমাদের কার্যক্রম মিডিয়াতে প্রচার করা থেকে বিরত থেকেছি। আর যে সকল গনমাধ্যম কর্মীরা স্বেচ্ছায় আমাদের কাছে এসে কার্যক্রম সর্ম্পকে জানতে চেয়েছে, যুব সমাজকে উসাহিত করার জন্য আমরা তাদেরকে তথ্য দিয়েছি।

তিনি আরও বলেন, আমাদের এই সংগঠনের মাধ্যমে শুরু থেকে আজকে পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ১৯ জন ব্যক্তির মহাশশ্মানে সৎকার করেছি। সেই সাথে চেষ্টা করেছি নিজেদের ব্যক্তিগত উদ্যোগে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দিতে। আর এই কাজের জন্য আমার সংগঠনের প্রতিটি সদস্যই প্রশংসার দাবিদার। কারন তারা আমার সাথে না থাকলে আমি রিপন ভাওয়ালের একার পক্ষে এই কাজ গুলো করা সম্ভব হতো না।

কারন তারা জীবনের ঝুকি নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরন করা ব্যক্তিদের সৎকার কাজে আমাকে সহযোগীতা করেছে। তারা শুধু আমাকে এ কাজে সহযোগীতা করেনি। পাশাপাশি মানবতার জয়কে অর্জন করেছে। ভুলে গেলে চলবে না মানব সেবা শুধুই সৃষ্টিকর্তাকে খুশি করার জন্য, স্বার্থ হাসিলের জন্য নয়।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

কিশোর গ্যাং,জঙ্গীবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড বিনাশ হয়ে যাবে: জায়েদুল আলম

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ জায়েদুল আলম বলেন, সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হচ্ছে শারর্দীয় দুর্গোসব। এ...
0
Would love your thoughts, please comment.x
()
x