1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট

শ্রমিক নেতা কাদিরসহ নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৪২ Time View
manubbunndhon
ফাইল ফটো

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ স২০১৯ সালে মে দিবসে রি-রোলিং শ্রমিকরা মিছিল করায় রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কাদিরসহ রি-রোলিং নেতৃবৃন্দের উপর দায়ের করা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৯ জুন)বিকেল ৫ টায় রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট পাগলা শিল্পাঞ্চল শাখার উদ্যোগে  ফতুল্লার সদর উপজেলার রসুলপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নেতৃবৃন্দরা বলেন, রি-রোলিং মিলগুলোতে শ্রমিকদের মারাত্মক ঝুঁকি নিয়ে কাজ করতে হয়। শ্রম আইনের বাস্তবায়ন নেই। শ্রমিকদের নিয়োগপত্র-পরিচয়পত্র দেয়া হয় না। ঈদ ছাড়া কোন সরকারি ছুটি নেই। এমনকি সাপ্তাহিক ছুটিও দেয়া হয় না। মে দিবস আন্তর্জাতিকভাবে স্বীকৃত ছুটি। কিন্তু রি-রোলিং সেক্টরে ছুটি দেয়া হয় না।

২০১৯ সালের মে দিবসে রি-রোলিং মালিকরা কারখানা চালাতে চাইলেও শ্রমিকরা তা উপেক্ষা করে শ্যামপুর-কদমতলী-পাগলা অঞ্চলে মে দিবসের শোভাযাত্রায় অংশ নেয়। এতে মালিকরা ক্ষিপ্ত হয়ে  রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদিরসহ নেতৃবৃন্দের নামে ষড়যন্ত্রমূলক ৪টি মিথ্যা মামলা দায়ের করে। শ্রমিকরা যাতে তাদের অধিকার দাবি নিয়ে আন্দোলন করতে না পারে তাই এই হয়রানিমূলক মিথ্যা মামলা দেয়া হয়েছে।

নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমিক নেতা কাদিরসহ নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহার এবং রি-রোলিং কারখানাগুলোতে যথাযথ শ্রম আইনের বাস্তবায়নের দাবি জানান। 

এ সময় উপস্থিত ছিলেন, পাগলা শিল্পাঞ্চল শাখার সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ,

রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আফজাল হোসেন, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক এম এ মিল্টন, নারায়ণগঞ্জ জেলার সভাপতি জামাল হোসেন, জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, পাগলা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, সাংগঠনিক সম্পাদক মোঃ মমিন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL