Wednesday, October 14, 2020
প্রচ্ছদ লিড-২ না’গঞ্জ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দদের হাতে করোনা সংক্রমন প্রতিরোধে ঔষধ প্রদান

না’গঞ্জ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দদের হাতে করোনা সংক্রমন প্রতিরোধে ঔষধ প্রদান

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ হাজী আবদুর রউফ মেমোরিয়াল ফাউন্ডেশন এর উদ্যোগে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলার কর্মকর্তা ও সদস্যদের জন্য করোনা সংক্রমন প্রতিরোধে হোমিওপ্যাথিক ঔষধ আর্সেনিক এলবাম-৩০ প্রদান করা হয়।

মঙ্গলবার ২৩ জুন বিকেল ৬ টায় শহরের ২৩০/১ বি.বি. রেডস্থ লুৎফা টাওয়ারে ফাউন্ডেশন এর কার্যালয়ে ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা কমিটির পক্ষে উক্ত ঔষধ সমূহ গ্রহন করেন সভাপতি শেখ মাহমুদ হাসান কচি, সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক সিদ্দিকী ও কোষাধ্যক্ষ মোঃ কাইয়ুম খান।

এ সময় উপহার হিসেবে ঔষধ গুলো তুলেদেন শান্তি হোমিও হল এর কর্ণধার ডাঃ তাহেরা খানম। ঔষধের কার্যকরিতা সর্ম্পকে তিনি বলেন, বর্তমানে করোনা ভাইরাসের উপসর্গ হিসেবে ঠান্ডা, ঝড়, হাচি-কাশি, এজমা ও হাপানি রোগের প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য এই ঔষধ সেবন করা হয়। করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিও নিয়ম অনুযায়ী আর্সেনিক এলবাম-৩০ সেবন করতে পারবেন।

ঔষধ সেবন করার নিয়ামবলীর বিষয়ে জানান, সকালে খালি পেটে ৬টি করে বড়ি ৩ দিন এরপর ১০ দিন পর আবার সকালে খালি পেটে ৬টি করে বড়ি করে ৩ দিন পুনরায় ১০ দিন পর খালি খালি পেটে ৬টি করে বড়ি করে ৩ দিন সেবন করতে হবে। ঔষধ সেবনের দিন গুলোতে মধু ও আখের রস খাওয়া থেকে বিরত থাকতে হবে বলে জানালেন তিনি। 

ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলার সদস্য মনিরুল ইসলাম সবুজ এই ঔষধ গুলো এসোসিয়েশনের জন্য আয়োজন করেন। তিনি হাজী আবদুর রউফ মেমোরিয়াল ফাউন্ডেশন এর পক্ষ থেকে জানান, আগামী ২৬ জুন শুক্রবার লুৎফা টাওয়ার প্রাঙ্গনে ২ হাজার মানুষের মাঝে বিনামুল্যে আর্সেনিক এলবাম-৩০(ইমিউনিটি বুস্টার) বিতরণ করা হবে। ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন জেলা কমিটির পক্ষে থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।