Wednesday, October 14, 2020
প্রচ্ছদ লিড-৩ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে অদম্য পাঠশালার কর্মসূচি পালন

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে অদম্য পাঠশালার কর্মসূচি পালন

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ করোনায় থামবে না পড়া এই শ্লোগানকে সামনে রেখে প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত অদম্য পাঠশালার কর্মসূচি পালন করেন নারায়ণগঞ্জ জেলার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

সোমবার (২৯জুন) সকাল ৯টায় টায় বন্দর উপজেলা আলীনগর প্রাইমারি স্কুল মাঠে করোনা দূর্যোগেও পড়াশোনা অব্যাহত রাখতে স্বেচ্ছাশ্রমে বিনাবেতনের স্কুল – অদম্য পাঠশালার কর্মসূচি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়।

আরও জানা যায়, নারায়ণগঞ্জ সদরে নিতাইগঞ্জ এলাকার ঋষি পাড়া মাঠে বিকাল ৪ টায় এই অদম্য পাঠশালার কার্যক্রম উদ্বোধন করবেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরী জয়।

পাঠশালা টিম সদস্য সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বন্দর উপজেলা শাখা আহবায়ক মুন্নি সরদারের নেতৃত্বে আজ প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয়,

আরও উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি সুলতানা আক্তার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি সৈয়দা আইরিন সুলতানা, বন্দর শাখা সদস্য সচিব রাকিবুল ইসলাম রবিন, স্বেচ্ছাশ্রমে শিক্ষকতা করছেন : ফাতেমা আক্তার মুক্তা, শরিফুল ইসলাম সুমন, প্রিয়ন্তী বিশ্বাস, আল-আমিন।

এসময় বক্তারা বলেন, আজ সারা দেশে ১৬টি জেলায় করোনা দূর্যোগেও পড়াশোনা অব্যাহত রাখতে স্বেচ্ছাশ্রমে বিনাবেতনের স্কুল – অদম্য পাঠশালার কর্মসূচি আনুষ্ঠানিক পালন করা হবে এবং পড়ানোর বিষয়ে একাধি পাঠশালা রয়েছে। সকল স্বাস্থ্য বিধি মেনে এ কর্মসূচি পালন করছি। আমাদের দেশে বেশির ভাগ ছাত্র ছাত্রী হচ্ছে গরীব।

তারা অনলাইনে পাঠদান করতে পারে না। অনেক অভিভাবক রয়েছে তারা অনলাইন বিষয়ে তেমন অজ্ঞ নয়। তাই তারা অনলাইনে পড়ার শোনা থেকে বঞ্চিত হচ্ছে। আমরা সেসব ছাত্র ছাত্রীদের পড়ানোর উদ্যাগ নিয়েছি।

আমাদের এই পাঠ দানে সেচ্ছায় পাঠ দানের সেবা দিচ্ছে কিছু আগ্রহী স্কুলের শিক্ষক শিক্ষিকা । এই অদম্য পাঠশালা প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়া শোনা করার সুযোগ পাবে।