রবিবার, অক্টোবর ২৫, ২০২০
প্রচ্ছদ লিড-১ ৬ দফা দাবি আদায়ের লক্ষে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের মানববন্ধন

৬ দফা দাবি আদায়ের লক্ষে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের মানববন্ধন

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ সরকারী প্রণোদনাসহ ৬দফা দাবি আদায়ে  সিদ্ধিরগঞ্জের ১৪৫ টি বেসরকারী   শিক্ষা প্রতিষ্ঠানের  উদ্যাগে মানব বন্ধন করা হয়েছে।

সোমবার (২৯জুন) সকাল ১০টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে  এ মানব বন্ধনটি অনুষ্ঠিত হয়।

এসময়, সিদ্দিরগঞ্জ বেসকারি শিক্ষা প্রতিষ্ঠানের ঐক্য পরিষদের সভাপতি মো.মজিবুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেনের সঞ্চালনায়  প্রধান অতিথির বক্তব্য রাখেন এম এ সিদ্দিক মিয়া, বিশেষ অতিথি ঢাকা কিন্ডারগার্টেন এসোসিয়েশন সদস্য সচিব জি এইচ ফারুক, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক ও কিন্ডারগার্টেনের শিক্ষক সমিতির মহা সচিব মিজানুর রহমান, সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন,রূপগঞ্জ কিন্ডারগার্টেন  ও শিক্ষা উন্নয়ন সমিতির মহা সচিব লায়ন সালেহ আহমেদ সহ আরও অনেকে।

মানব বন্ধনে বক্তারা বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসে থমকে দাঁড়িয়েছে সারা পৃথিবী।  এই করোনাভাইরাস  সংক্রমন প্রতিরোধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঘোষনা মোতাবেক ২০২০ সালের ১৭মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যার কারনে চরম সংকটে রয়েছে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানগুলো।সিদ্ধিরগঞ্জের ১৪৫ টি বেসরকারী   শিক্ষা প্রতিষ্ঠানের ও কিন্ডারগার্টেনের সমমানের আয় বন্ধ হয়ে গেছে। 

ফলে আজ ২৫০০ শিক্ষক কর্মচারী মানবেতর ভাবে দিন কাটাচ্ছে। এছাড়া প্রায় ৯৫% শিক্ষা প্রতিষ্ঠানগুলো ভাড়া বাড়িতে পরিচালিত। কোনো শিক্ষক না পারে কারো কাছে হাত পাততে না পা লাইনে দাঁড়িয়ে সাহায্য নিতে।এমন পরিস্থিতিতে শিক্ষকরা আজ নিরুপায় হয়ে মানব বন্ধনে নেমেছে তাদের কষ্টের কথা প্রধান মন্ত্রীকে জানাতে।আমরা আশাবাদী তিনি মানবিকভাবে শিক্ষক কর্মচারীর দিকে সুদৃষ্টি দিবেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x