রবিবার, অক্টোবর ২৫, ২০২০
প্রচ্ছদ লিড-২ সোনারগাঁ পৌরসভায় ৫০ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষণা

সোনারগাঁ পৌরসভায় ৫০ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষণা

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ সোনারগাঁ পৌরসভার ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে মোট আয় ধরা হয়েছে ৫০ কোটি ৫২ লাখ ২৯হাজার ২৫২ টাকা। ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি ১০ লাখ ৭৮ হাজার টাকা। যেখানে উন্নয়ন ব্যয়ের জন্য বরাদ্দ রাখা হয়েছে ৪৪ কোটি ৫০ লাখ টাকা। তবে বাড়ানো হয়নি পৌর কর।

মঙ্গলবার (৩০ জুন) সকালে পৌর ভবনে সামাজিক দূরত্ব মেনে সংক্ষিপ্ত সভায় এ বাজেট পেশ করেন পৌর মেয়র সাদেকুর রহমান। বাজেট পাঠ করেন পৌর সচিব শামসুল ইসলাম। 

এসময় সব ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত বাজেট বিবরণী থেকে জানা যায়, ঘোষিত বাজেটে উন্নয়ন খাতেই বেশি গুরুত্ব দেয়া হয়েছে। এসব আয়ের বড় অংশের যোগান আসবে সরকারের বিভিন্ন প্রকল্পের বরাদ্দ থেকে। রাজস্ব খাত থেকে আয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে ৩ কোটি ৭১ লাখ ১৫ হাজার টাকা।

এ বিষয়ে পৌর সচিব শামসুল আলম বলেন, পৌর কর বাড়ানো হয়নি কারণ এখন মানুষের আর্থিক অবস্থা ভালো না। আগে যে হারে কর নির্ধারণ করা আছে সেটা আদায় করাই কষ্টকর হয়। আর ব্যয়ের বিষয়ে তিনি বলেন, সরকারি বিভিন্ন প্রকল্প বরাদ্দের হিসাব করে এই বাজেট করা হয়েছে। বরাদ্দ পাওয়ার সাথে সাথে আমরা সংস্লিষ্ট খাতে ব্যয় করবো।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x