বুধবার, অক্টোবর ২৮, ২০২০
প্রচ্ছদ লিড-৩ বকেয়া বেতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে অন্তিম গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে অন্তিম গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ ছাঁটাইকৃত শ্রমিকদের চাকরিতে পুর্নবহাল, এপ্রিল, মে ও জুন ৩ মাসের বকেয়া মজুরি পরিশোধ, মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রূপগঞ্জে অবস্থিত অন্তিম নীট কম্পোজিট ও নিটিং ডাইং এন্ড ফিনিশিং এর শ্রমিকরা আজ বিকাল ৫ টায় শহরে বিক্ষোভ মিছিল ও ২ নং রেলগেইটে সমাবেশ করে।

অন্তিম গার্মেন্টসের শ্রমিক সাইফুল ইসলাম এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি এম এ মিল্টন, সিদ্দিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি আনোয়ার খান, কারখানার শ্রমিক রহমত আলী, সাদ্দাম, শাহীনূর, হাসিনা।

নেতৃবৃন্দ বলেন, অন্তিম গার্মেন্টসের ছাঁটাইকৃত প্রায় ৫ শত শ্রমিকরা এপ্রিল, মে ও জুন ৩ মাসের বেতন পাবে। বকেয়া মজুরির দাবিতে শ্রমিকরা আন্দোলন করায় ১৫০ জন শ্রমিকের নামে এবং অজ্ঞাতনামা হিসাবে আরও ৫০০ শ্রমিকের বিরুদ্ধে মালিক মিথ্যা মামলা দিয়েছে।

কারখানায় কোন বিষয় নিয়ে শ্রমিকরা কথা বলতে গেলে মালিক কর্তৃপক্ষ তাদের মারধর করে মামলায় আসামি করে পুলিশের হাতে তুলে দেয়। মিথ্যা মামলার শিকার হয়ে ও বেআইনি ছাঁটাই হয়ে করোনা পরিস্থিতিতে এ শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছে।

একদিকে মামলার ভয় অন্যদিকে বাসাভাড়া-দোকানবাকী না দিতে পেরে অনেকে বাসার এলাকায় যেতে পারছে না। নেতৃবৃন্দ অবিলম্বে ছাঁটাইকৃত অন্তিম গার্মেন্টসের শ্রমিকদের ৩ মাসের বেতন পরিশোধ, মিথ্যা মামলা প্রত্যাহার ও ছাঁটাইকৃত শ্রমিকদের চাকরিতে পুনর্বহালের দাবি জানান।

( প্রেস বিজ্ঞপ্তি )

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

বন্দর উপজেলা যুবদলের উদ্যোগে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বন্দর উপজেলা যুবদলের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।
0
Would love your thoughts, please comment.x
()
x