1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
অর্থ কেলেঙ্কারীতে সাখাওয়াত ধোয়া তুলসি পাতা! সোনারগাঁয়ে ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, খালাস ৩ সিদ্ধিরগঞ্জে কিশোর গ্যাং ‘টেনশন’ ও ‘ডেভিল এক্সো’ গ্রুপের ১৭ সদস্য আটক পুলিশ প্রশাসন চাইলে সবকিছু পারে এটা সত্য নয়ঃ এএসপি সোহান সরকার বুড়িগঙ্গা নদীকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিচ্ছে ফতুল্লা বাজারের ময়লা ও আজাদ ডাইং! রাষ্ট্রপতির পুলিশ পদক পি পি এম সেবায় ভূষিত ইসলামপুরের অফিসার ইনচার্জ সুমন তালুকদার হিফজুল কোরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় সংবর্ধনা প্রদান রবিউল হোসেনের ৫৭ তম জন্মদিন আজ সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী পালন প্রয়াত জালাল হাজীর ৩৭ তম মৃত্যুবার্ষিকী পালন

নারী-শিশুর উপর সহিংসতার প্রতিবাদে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও ছাত্র ফ্রন্টের মানববন্ধন

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৩৪ Time View
manub bundhon

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ করোনাকালে নারী-শিশু ধর্ষণ-হত্যা-নির্যাতনের প্রতিবাদে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার যৌথ উদ্যোগে আজ  বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মহিলা ফোরামের সংগঠক খায়রুন নাহারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাস, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সিপিবি নারী সেলের সদস্য শাহানারা বেগম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার,সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শিমূল, অর্থ সম্পাদক মুন্নি সরদার, মহিলা কলেজ শাখার সংগঠক নাসিমা আক্তার, মহিলা ফোরামের সংগঠক রাজলক্ষী।

নিখিল দাস বলেন, করোনাকালে নারী ও শিশুর প্রতি সহিংসতা বিশেষকরে পারিবারিক সহিংসতা ভয়াবহ মাত্রায় বৃদ্ধি পেয়েছে। শুধু মে মাসেই নারী ও শিশু নির্যাতন বেড়েছে ৩১%। ধর্ষণ, শিশু ধর্ষণ, বাল্য বিবাহ, বিবাহ বিচ্ছেদ, সাইবার ক্রাইম ও পাচারের মতো ঘটনা ঘটেছে এই করোনাকালে।

বাংলাদেশে ধর্ষণের ঘটনা ৯৭% বিচারই হয় না। ধর্ষণের বিষয়টি প্রমাণ করা কঠিন কাজ, এখানে ভিকটিমকে প্রমাণ করতে হয় সে ধর্ষিত হয়েছে। ফলে ধর্ষণের বিচার চাইতে গিয়ে ধর্ষিতার নানা রকম হয়রানির শিকার হতে হয়। গত ২২ জুন শুধুমাত্র বিশ^বিদ্যালয়ে পড়ার অপরাধে শ^শুরবাড়ির লোকরা ঢাকা বিশ^বিদ্যালয়ের মেধাবী ছাত্রী সুমাইয়া বেগমকে হত্যা করে।

নেতৃবৃন্দ বলেন, নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে। সম্পত্তিতে এখনো নারীর সমানাধিকার প্রতিষ্ঠা হয়নি। নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে রাষ্ট্রের নেতিবাচক মনোভাব কাজ করে। পর্ণোছবির ভয়াবহ বিস্তার নারী ও শিশুর প্রতি সহিংসতা বৃদ্ধিতে সহায়তা করছে। বিচারহীনতার সংস্কৃতি অপরাধ বৃদ্ধি করছে।

নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে নারীসহ সর্বস্তরের জনগণকে রাজপথে নামতে হবে এবং সংগ্রাম গড়ে তুলতে হবে। নেতৃবৃন্দ নারী ও শিশু নির্যাতনরোধে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।  (প্রেস বিজ্ঞপ্তি)

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL