শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০
প্রচ্ছদ লিড-৩ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বাসদের সমাবেশ

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বাসদের সমাবেশ

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ, স্বাস্থ্যখাতে ব্যাপক অনিয়ম-দুর্নীতির হোতা রাঘববোয়ালদের শাস্তি, বানভাসি মানুষদের পর্যাপ্ত সরকারি ত্রাণ, ক্ষতিপূরণ, পুনর্বাসন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, বিচার বহির্ভূত হত্যা বন্ধের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে

রোববার বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, বাসদ পাগলা আঞ্চলিক শাখার সমন্বয়ক এস এম কাদির।

নেতৃবৃন্দ বলেন, করোানাকালে বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থার দৈন্যদশা ফুটে উঠেছে। সরকারি-বেসরকারি কোন পর্যায়েই যথাযথ চিকিৎসা নেই। দুর্নীতি-প্রতারণার দায়ে রিজেন্ট হাসপাতালের শাহেদ ও জিকেজির আরিফ-সাবরিনা আইনের আওতায় আসলেও এক্ষেত্রের রাঘব-বোয়ালরা ধরা ছোঁয়ার বাইরে। এদের আড়াল করতেই হাসপাতালে অভিযান পরিচালনার আগে অনুমতি নেয়ার শর্ত সাম্প্রতিক সময় জুড়ে দিয়েছে সরকার।

ব্যর্থতার দায় নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদত্যাগ করলেও স্বাস্থ্যমন্ত্রী বহাল তবিয়তে রয়েছে। আমরা তার পদত্যাগ চাই। করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। বহু বিশিষ্ট ব্যক্তিবর্গকে আমাদের হারাতে হয়েছে।

নেতৃবৃন্দ আরো বলেন, বর্তমান সরকারের গণবিরোধী শাসনের বিরুদ্ধে কোন কথা বললেই তাকে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে কালো আইনে গ্রেফতার করা হয়েছে। সাংবাদিক শফিকুল ইসলাম কাজল, কার্টুনিস্ট কিশোর, রাষ্ট্রচিন্তার দিদারসহ বিভিন্ন বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও সাংবাদিক ও মুক্তচিন্তার মানুষরা এই আইনে কারাগারে রয়েছে।

বিচারবহির্ভূত হত্যাকা- এখন সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। মেজর (অব.) সিনহা হত্যাকা- এর জ¦লন্ত উদাহরণ। হত্যা ও অপরাধের নায়ক ওসি প্রদীপকে তৈরি করেছে এই রাষ্ট্র ও সরকার। স্টামফোর্ড বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী সিফাত ও শিপ্রাকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছিল। শিপ্রার জামিন হলেও সিফাত এখনো কারাগারে। অবিলম্বে মামলা প্রত্যাহার ও সিফাতের মুক্তি দিতে হবে।

নেতৃবৃন্দ বানভাসি মানুষদের পর্যাপ্ত সরকারি ত্রাণ, ক্ষতিপূরণ এবং পুনর্বাসনের জন্য যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

এমপির কথিত পুত্র ইন্নামিনের গাঁজার আসর

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের বাসিন্দা ইন্নামিন। সংসদ সদস্য সেলিম ওসমানকে বাবা ডেকেছে ইন্নামিন। এমপির কোন পুত্র না...
0
Would love your thoughts, please comment.x
()
x