শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০
প্রচ্ছদ লিড-২ ভেজাল খাদ্য পানীয় তৈরির সময় র‌্যাবের জালে মজিবুর

ভেজাল খাদ্য পানীয় তৈরির সময় র‌্যাবের জালে মজিবুর

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ সোনারগাঁয়ে অননুমোদিত কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির সময় মজিবুর রহমান (৫০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব-১১।

সোমবার  (১০ আগস্ট) সোনারগাঁয়ের সাদিপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। কিন্তু এ সময় কারখানার এমডি মো. রশিদ আলী ও কারখানার ম্যানেজার মো. সুজন মাহমুদ কৌশলে পালিয়ে যায়।

অভিযান চালিয়ে কারখানায় তৈরি অবস্থায় ১ হাজার ২শ’ ৯৬ বোতল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, ১ হাজার ৫শ’ ১২ বোতল লিচি ফ্লেভার ড্রিংক, ১ হাজার ১শ’ ৫২ বোতল লাচ্ছি এডেড মিল্ক, ৪ কেজি সাইট্রিক এসিড, ৪ কেজি তরল ম্যাংগো ফ্লেভার, ২ কেজি পটাসিয়াম সালফেট এবং ভেজাল ও মানহীন খাদ্য পানীয় বোঝাই ১টি মিনি কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়।

র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, সোনারগাঁয়ের সাদিপুর এলাকায় বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে ‘আর এন আর ড্রিংকস এন্ড এগ্রো প্রোডাক্টস’ নামক ফ্যাক্টরীতে ‘পাতাকুড়ি’ ব্র্যান্ডের ভেজাল ও মানহীন অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লিচি ফ্লেভার ড্রিংক ও লাচ্ছি এডেড মিল্কসহ বিভিন্ন ধরনের ভেজাল পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছে।

পাতাকুড়ি’ ব্র্যান্ড এর লেবেলে ব্যবহার করা ঠিকানা রায়েরবাগ যাত্রাবাড়ী, ঢাকা বাংলাদেশ থাকলেও তারা সোনারগাঁয়ের সাদিপুর এলাকায় অবস্থিত ফ্যাক্টরীতে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে বাজারজাত করছে। যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক।

র‍্যাব আরো জানায়, ‘ এই প্রতিষ্ঠানের নামে কোন ভ্যাট রেজিস্ট্রেশন নেই। তারা কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এই সকল অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্য পানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করছে। গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও র‍্যাব জানায়।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

এমপির কথিত পুত্র ইন্নামিনের গাঁজার আসর

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের বাসিন্দা ইন্নামিন। সংসদ সদস্য সেলিম ওসমানকে বাবা ডেকেছে ইন্নামিন। এমপির কোন পুত্র না...
0
Would love your thoughts, please comment.x
()
x