শনিবার, অক্টোবর ২৪, ২০২০
প্রচ্ছদ লিড-১ প্রয়াত ৬জন আইনজীবীর স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রয়াত ৬জন আইনজীবীর স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ করোনাকালীন সময়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির প্রয়াত ৬জন বিজ্ঞ সদস্যদের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বুধবার (১২আগষ্ট) সকাল ১১টায় নারায়ণগঞ্জ কোর্টে নবনির্মিত ডিজিটাল বার ভবনের নীচ তলায়  নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আয়োজনে এ দোয়া মাহফিলটি অনুষ্ঠিত হয়েছে।

প্রয়াত ৬জন আইনজীবীরা হলো, এড.মো. আবু বকর সিদ্দিক, এড.আব্দুল কুদ্দুস মিয়া, এড.জাহাঙ্গীর হোসেন, এড.মোহাম্মদ আব্দুল, এড.মো.সিরাজুল হক, এড.মোহাম্মদ শরীফ হোসেন।

শোক সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি  এড.হাসান ফৌরদুস জুয়েল, বর্তমান সভাপতি  এড.মহসীন মিয়া, সাধারণ সম্পাদক  এড.মাহমুদুল রহমান, এড.নুরুল হুদা,এড.মনিরুজ্জান,এড. আফতাব হোসেন,এড. বিদুৎ কুমার সাহা,এড.মাহমুদুল হক,এড.ফজলুল হক ভ’ইয়া,এড,আলাউদ্দিন,এড.হুমায়ন কবির সহ আরও অনেকে।

এসময় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি  এড.হাসান ফৌরদুস জুয়েল বলেন, প্রতিদিন যাদের সাথে আমাদের দেখা হতো এই তিন মাসের মধ্যে তারা আমাদের ছেড়ে চলে গেছে। আমাদের বলার ভাষা নেই এই ৬ জনের চলে যাওয়া ভার বহন করার ক্ষমতাও নেই। কারণ যারা চলে গেছে তাদের এই সময় এত তাড়াতাড়ি চলে যাওয়ার কথা ছিল না । তাদের এখনো যাওয়া সময় হয়নি।

আমি শরীফ হতে শুরু করি যার মাত্র  সাত বছরের একটি মেয়ে আছে। মেয়েটি যখন বড় হবে তখন তার বাবার কোনো স্মৃতি মনে পড়বে না । সে বাবা ডাকতে পারবে না কাউকে । এই মেয়েটির কী হবে! কত  তাড়াতাড়ি শরীফকে চলে যেতে হলো। মৃত্যু যখন মানুষের কাছে চলে আসে তখন না থাকে তার ধর্ম ,না থাকে তার বর্ন, না থাকে তার কোনো রাজনৈতিক পরিচয় । তার কিছুই থাকে না । সবচেয়ে বড় পরিচয় হচ্ছে সে আমাদের আইনজীবী। তাদের এই স্মরণ সভায় ত অনেকেরি আসার কথা ছিল । যারা নেতৃত্ব দেন সামনে থেকে আজ যারা আসেনি এই ৬জন আইনজীবী বারে তারা তাদেরকে অনেকবার ভোট দিয়ে ছিল। তাদের মধ্যে অনেককে এ শোক সভায় দেখছি না ।

এটা কী আপনাদের দায়িত্ব ছিল না ?  এই প্রথম নারায়ণগঞ্জে ৬ জনের শোক সভা একসাথে বহন করছি আমরা ।আপনারা সাথে থাকলে  হয়ত হালকা হতো এখানে আজ যারা উপস্থিত ছিল তাদের। কেন আপনারা আসলেন না ? আজ তো কোর্ট খোলা ছিল অথচ সবাই যার যার চেম্বারে বসে কাজ করছেন । তাহলে যারা চলে গেছে তাদের হকটা কী আমরা পালন করতে পারলাম? আমরা আমাদের দায়িত্ব বোধ থেকে কেন আমরা  দূরে সরে যাচ্ছি?আমরা সকলে দোয়া করি এবছর  যেনো আমাদের আর কোনো লাশ বহন করতে না হয়। আর কোনো কোনো শোক সভা করতে না হয়।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির  সভাপতি  এড. মহসীন মিয়া বলেন,  যে সময় করোনা পরীক্ষা করা সংকট ছিল সে সময় যে সমস্ত আইনজীবীরা আমাদের  কাছে সাহায্য চেয়ে ছিল আমরা সে সময় তাদের করোনা পরীক্ষার জন্য সাহায্য করেছিলাম।  একজন ভালো মানুষ হওয়ার জন্য যে সমস্ত গুন থাকা দরকার সব গুন তাদের মধ্যে ছিল যে ৬ জন ভাইরা আমাদের ছেড়ে চলে গেছেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x