Tuesday, October 13, 2020
প্রচ্ছদ লিড নগরীর খানপুরে মসজিদে এসি বিষ্ফোরন, আহতদের উদ্ধার কাজ চলছে..

নগরীর খানপুরে মসজিদে এসি বিষ্ফোরন, আহতদের উদ্ধার কাজ চলছে..

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নগরীর খানপুর রেললাইন সংলগ্ন মসজিদে এসি বিষ্ফোরনের ঘটনায় প্রায় ৬০ থেকে ৬৫ জন আহত হয়েছে তবে কতজন নিহত হয়েছে তা এখনও জানা যায়নি। তবে বর্তমান উদ্ধার করে ১শ শয্যা বিশিষ্ট ভিক্টোরিয়া হাসপাতালে প্রেরণ করা হয়। পরে প্রাথমিক চিকিৎসা শেষে ৩৫ থেকে ৪০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাপাতালে প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে প্রায় ২০ জনের অবস্থা আশংকা জনক বলে জানা যায়।

এ ঘটনায় ফটোসাংবাদিক নাদিম গুরুত্বর আহত হয়েছে। ঘটনা স্থল থেকে আহতদের ১শ শয্যা বিশিষ্ট ভিক্টোরিয়া হাসপাতালে প্রেরণ করা হচ্ছে।

শুক্রবার (৯ সেপ্টম্বর) এশার নামাজ শেষে মোনাজাত চলা কালিন সময় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এশার নামাজ শেষে ইমাম সাহেব মোনাজাত শুরু করেন। এ সময় বিকট শব্দ হয়ে মসজিদের ভিতরে আগুন ধরে যায়। পরে শব্দ শুনে আশে পাশে থাকা লোক মসজিদের ভিতরে প্রবেশ করলে ফ্লোরের মধ্যে রক্তাক্ত মোসলিদের পরে থাকতে দেখা যায়। বর্তমান আহতদের উদ্ধার কাজ চলছে। তবে কতজন নিহত হয়েছে তা এখনও জানা যায়নি।

এদিকে ১শ শয্যা বিশিষ্ট ভিক্টোরিয়া হাসপাতালে প্রেরণ করা হলে আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় ৩৫ থেকে ৪০ জনকে প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে প্রায় ২০ জনের অবস্থা আশংকা জনক। আর বাকিদের ১শ শয্যা বিশিষ্ট ভিক্টোরিয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

১শ শয্যা বিশিষ্ট ভিক্টোরিয়া হাসপাতালে পরিদর্শন করছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দন।