শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০
প্রচ্ছদ লিড-১ মসজিদে বিস্ফোরনে নিহতদের রুহের মাগফেরাত কামনায় দোয়া

মসজিদে বিস্ফোরনে নিহতদের রুহের মাগফেরাত কামনায় দোয়া

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নগরীর তল্লা বায়তুস সালাত জামে মসজিদের মর্মান্তিক অগ্নিকান্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় তল্লা মসজিদের অগ্নিকান্ডে নিহতের পরিবারের সদস্যদেরকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৫লক্ষ টাকা আর্থিক অনুদান করার ঘোষনা করা হয়। সেই সাথে অগ্নিদগ্ধে নিহত ফটো সাংবাদিক নাদিম আহমেদের ছেলের পড়ালেখার দায়িত্ব নেবার কথা জানান সংগঠনটির সাধারণ সম্পাদক এড.আবু হাসনাত মোঃশহীদ বাদল।

সোমবার (৭ সেপ্টেম্বর )বাদ আসর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয় এই অনুষ্ঠানটি।

মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন,আজকে ৪ দিন ধরে শোকের মাতম চলছে।গত ৪ সেপ্টেম্বর এশার নামাজ আদায় কালে তল্লার বায়তুস সালাত জামে মসজিদের বিস্ফোরনে অনেকেই অগ্নিদগ্ধ হয়েছে।এই পর্যন্ত ২৭ জন মারা গেছে।ড.সামান্ত লাল বলছেন সবার অবস্থা খুব আশংকাজনক।

এই দূর্ঘটনায় অনেকেই সন্তান হারিয়েছে,কেউ পিতা হারিয়েছে আবার কেউ স্বামী হারিয়েছে।মসজিদের বিস্ফোরণ ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে।তাদের কাছে আমার একটাই দাবী তদন্তে যে বা যারা অপরাধ করেছে এই বিস্ফোরণের জন্য তাদের দৃষ্টান্তমূলক শাস্তি যেনো দেওয়া হয়।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ইকবাল পারভেজ বলেন,আপনারা জানেন যে গত শুক্রবারে গ্যাস বিস্ফোরনে তল্লা মসজিদে ২৭ জন মারা গেছেন এবং এ পর্যন্ত যারা জীবিত আছে তারা সবাই আশংকাজনক অবস্থায় আছে।আজকে শুধু নারায়ণগঞ্জ না সারা বাংলাদেশে কান্না রোল পড়েছে। ভাই হারিয়েছে তার ভাইকে, বাবা -মা হারিয়েছে তার সন্তানকে,স্ত্রী হারিয়েছে তার স্বামীকে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে শোকাহত ও আহত পরিবারকে আর্থিক সাহায্যের জন্য অনুদান করবে।তাদের পাশাপাশি সবাইকে আমি অনুরোধ করবো সবাই এই শোকাহত পরিবারগুলোর সাহায্যে এগিয়ে আসুন।

নারায়ণগঞ্জ ৩ আসনের সাবেক সাংসদ সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কায়সার হাসনাত বলেন,শোকাহত নারায়ণগঞ্জ, শোকাহত পুরা বিশ্ব।গত শুক্রবার এই রকম একটা ঘটনা ঘটবে তা আমরা ভাবতে পারি নাই।

মসজিদে নামাজরত মুসল্লিরা আগুনে অগ্নিদগ্ধ হবে এটা কেউ ভেবেছে।এই ঘটনা আমাদের মনে করিয়ে দেয় মৃত্য কারো জন্য অপেক্ষা করে না।আমাদের সব সময় মৃত্যের জন্য প্রস্তুত থাকতে হবে।আল্লাহ কখন কাকে কিভাবে শিক্ষা দেয় আর ডাকে তা বুঝা দায়।

এছাড়া কায়সার হাসনাত জেলা আওয়ামী লীগের কাছে নিহত পরিবারদের আর্থিক সাহায্যের জন্য ২ লক্ষ টাকা অনুদান দেবার কথা জানায় এবং আগামী ৭ দিনের মধ্যে ৫ লক্ষ টাকার চেক সভাপতির হাতে তুলে দেওয়া হবে জানায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ।এই ৫ লক্ষ টাকা শুধু নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটির পক্ষ থেকে দেওয়া হবে যাতে কেউ নিহতদের পরিবারের সাহায্যের নাম করে চাঁদাবাজি করতে না পারে।

আলোচনা শেষে তল্লা বায়তুস সালাত জামে মসজিদের বিস্ফোরনে নিহত আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলটি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এড.আবু হাসনাত মোঃশহীদ বাদলের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু,সহ-সভাপতি ড.আবু জাফর,দপ্তর সম্পাদক এম এ রাসেল প্রমূখ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

এমপির কথিত পুত্র ইন্নামিনের গাঁজার আসর

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের বাসিন্দা ইন্নামিন। সংসদ সদস্য সেলিম ওসমানকে বাবা ডেকেছে ইন্নামিন। এমপির কোন পুত্র না...
0
Would love your thoughts, please comment.x
()
x