Wednesday, October 21, 2020
প্রচ্ছদ লিড-২ না’গঞ্জে বিস্ফোরনের ঘটনায় ৫ দফা দাবি নিয়ে ওলামা পরিষদের সংবাদ সম্মেলন

না’গঞ্জে বিস্ফোরনের ঘটনায় ৫ দফা দাবি নিয়ে ওলামা পরিষদের সংবাদ সম্মেলন

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ তল্লা মসজিদে বিস্ফোরনের ঘটনায় ৫ দফা দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন নারায়নগঞ্জ জেলা ওলামা পরিষদ।

বুধবার (৯ সেপ্টম্বর) সকাল সাড়ে ১০ টায় নগরীর ডি আই টি মসজিদ চত্বরে ওলামা পরিষদ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এ সময় গণমাধ্যম কর্মীদের লিখিত বক্তব্যে জেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল আউয়াল উপস্থিত সকল কে মোবারকবাদ জানিয়ে বলেন তল্লা সরদার বাড়ী এলাকায় অবস্থিত আব্দুস সালাত জামে মসজিদে বিস্ফোরনের ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করে, শোক সন্তপ্ত পরিবারের জন্য সমবেদনা জানান।

তিনি আরও বলেন ঐ মসজিদের জমি ওয়াকফা করা সেটা অবৈধ জায়গায় গড়ে উঠেনি, সরকারের বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেছেন মসজিদ টি অবৈধ, দুঃখের সাথে জানাচ্ছি যে সে সময় ২৭ মুসল্লী শহীদ হয়েছে অসংখ্য পরিবার শোকাহত, তখন এধরনের দায়িত্বহীন বিবৃতিতে আমারা তীব্র নিন্দা জানাচ্ছি।

আমরা সু-স্পষ্ট ভাষায় বলতে চাই মসজিদ নির্মান ক্ষেত্রে যথাযথ বিধি অনুসরন না করা এক বিষয়, আর মসজিদ অবৈধ এধরনের কথা আরেক বিষয় তাই মন্ত্রী র অগ্রহযোগ্য বিবৃতি আমরা দৃঢ়ভাবে প্রত্যাখান করছি। এবং ঐ ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবী জানান।

আব্দুল আউয়াল বলেন ওলামা পরিষদ উদ্বেগের সাথে লক্ষ করছে কিছু মহল এই মর্মান্তিক বেদনাদায়ক ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে, আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, ঘটনার সুষ্ঠ তদন্তের আগে এধরণের কথা বার্তা গ্রহনযোগ্য নয়। এ ঘটনায় শহিদদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরন ও সহায়তা দানের পাশাপাশি অসহায় পরিবারগুলোর দায়িত্ব গ্রহন করে তাদের পূর্নবাসনের জোর দাবী জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল কাদের, মাওলানা আবু তাহের জেহাদী, মাওলানা মোঃ আব্বাসী,মাওলানা সিরাজুল ইসলাম, মুফতি মাসুম বিল্লাহ , মাওলানা ফেরদৌস উর রহমান প্রমুখ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x