রবিবার, অক্টোবর ২৫, ২০২০
প্রচ্ছদ লিড-২ গণধর্ষণের বিচারের দাবিতে তোলারাম কলেজ শাখা ছাত্রদলের বিক্ষোভ

গণধর্ষণের বিচারের দাবিতে তোলারাম কলেজ শাখা ছাত্রদলের বিক্ষোভ

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: সিলেট ও খাগড়াছড়িতে গণধর্ষণকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সরকারী তোলারাম কলেজ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতৃবৃন্দ।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে সরকারী তোলারাম কলেজ ও বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রদল নেতা আজীজুল ইসলাম রাজীব এর নেতৃত্বে নগরীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে আজীজুল ইসলাম রাজীব বলেন, ধর্ষণের সাথে যতটা না যৌনতার সম্পর্ক তার চেয়ে অনেক বেশি ক্ষমতার সম্পর্ক। অধিক যৌনতার কারণে মানুষ ধর্ষণ করে না। কিন্তু তার যদি ধর্ষণ করেও পার পেয়ে যাওয়ার মত লাগামহীন ক্ষমতা থাকে শুধুমাত্র তখনই সে ধর্ষণের মত অপকর্ম করার সাহস করতে পারে।

অর্থাৎ বলতে চাচ্ছি ধর্ষণের ক্ষেত্রে প্রথমে যে দন্ডটির উত্থান ঘটে সেটা যৌনতার না, ক্ষমতার। খেয়াল করলে দেখবেন ধর্ষণের অভিযোগে যারাই অভিযুক্ত হয় তারা প্রায় সকলেই ক্ষমতাবান।

দেশব্যাপী যে অবৈধ ক্ষমতার চর্চা চলছে, তার সমাধান না করে আপনি তাই ধর্ষণের সমাধান করতে পারবেন না।

এ সময় আরও উপস্থিত ছিলো, মোঃ মনির হোসেন, জিয়া, নূরে হামিম, রিদয়, আব্দুল আল মামুন,  মোঃ সাব্বির, মোঃ সজীব ইসলাম,  আহাদ ইসলাম সহ আরো অনেকেই।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x