রবিবার, অক্টোবর ২৫, ২০২০
প্রচ্ছদ লিড-১ স্বজনপ্রীতির রাজনীতির দিন শেষ: মন্তু

স্বজনপ্রীতির রাজনীতির দিন শেষ: মন্তু

#  যুবকরাই ভোটাধিকার ও দেশের গণতন্ত্র ছিনিয়ে আনবে: সাগর প্রধান

মাঠের রাজনীতি করা কর্মীদের মূল্যায়নের সময় এসেছে: শোখন

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তু বলেন, কোন ভাইয়ের রাজনীতি করা লোকদের মুল্যায়ন করা আমাদের কাজ নয়। রাজপথে লড়াই সংগ্রাম করা ত্যাগী নেতাদের জন্যই আমাদের এই আয়োজন। স্বজনপ্রীতির রাজনীতির দিন শেষ মুলধারার বাইরে আর কোন কাজ হবে না।

সোমবার (২৮ সেপ্টম্বর) বিকেল সাড়ে ৪ টায় নগরীর দেওভোগস্থ খন্দকার টাউয়ারে সদর থানা যুবদলের উদ্যোগে তথ্য ফরম বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মনোয়ার হোসেন শোখনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ তথ্য ফরম বিতরণ অনুষ্ঠানে প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনটির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাগর প্রধান।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মমতাজ উদ্দিন মন্তু আরও বলেন, আমরা মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এ্যাড. আবুল কালাম এর সাথে দেখা করেছি। তিনি বলেছেন তোমরা দলের ত্যাগী নেতা রাজপথে আন্দোলন সংগ্রাম করা জিয়ার সৈনিক। আমি চাই দল তোমাদের মূল্যায়ন করুক। তোমরাও দলের ত্যাগী নেতাদের মূল্যায়ন করো। আমরা মহানগর বিএনপি তোমাদের সাথে আছি।

প্রধানবক্তা হিসেবে সাগর প্রধান বলেন, যুবদলকে সুসংগঠতি করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার তারেক রহমানের হাতকে শক্তিশালী করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। তাই আমরা কোন গ্রুপিং এর রাজনীতি করতে চাই না। তাই যারা ঘরে নয় মাঠের রাজনীতি করছে তাদেরকে নিয়েই যুবদলকে সাজানোর চেষ্টা করে যাচ্ছি।

এ সময় তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, এক নুরকে নিয়েই সরকার দিশেহারা আর তারেক রহমানের কথা শুনলেই তাদের হুশ হারিয়ে ফেলে। এটা হচ্ছে সরকারের বিদায়ের ঘন্টার আলামত। ক্ষমতাশীন দলের নেতাদের কিছু বলা লাগবে না। তাদের অপকর্মই তাদের পালাতে বাধ্য করবে।

তিনি আরও বলেন, মানুষের ভোটাধিকার ও বাকস্বাধীনতা কেড়ে নিয়েছেন, দেশের গণতন্ত্রকে বিলিন করে দিয়েছেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের এই যুবকরাই আগামী দিনে ভোটাধিকার, বাকস্বাধীনতা ও গণতন্ত্র উদ্ধারের যুদ্ধে অংশগ্রহন করে মানুষের অধিকার ছিনিয়ে আনবে। আমরা সেই লক্ষে কাজ করে যাচ্ছি।

সভাপতির বক্তব্যে মানোয়ার হোসেন শোখন বলেন, আমরা মহানগর যুবদলের প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নে গিয়ে যুবদলের নেতা ও কর্মীদের তথ্য ফরম দিচ্ছি। ঘরে বসে ফরম বিতরন করা যুবদলের কাজ নয়।

এ সময় তিনি মহানগর যুবদলের সভাপতিকে উদ্দেশ্য করে বলেন, আপনি প্রয়াত জাহাঙ্গীর কমিশনার ও মমিন উল্লাহ ডেবিডের হাত ধরে যুবদলের রাজনীতিতে এসেছেন। মহানগর যুবদলের কমিটিতে তাদের পরিবারের কাউকেই যথাযথ মূল্যায়ন করা হয় নাই। আপনি আপনার পদ হারানোর ভয়ে কাজের লোকদেরকে কমিটিতে রেখেছেন। যুবদল কারো পৌত্তিক সম্পত্তি না।

এটা রাজপথের লড়াই সংগ্রাম করা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের সৈনিকদের অধিকার। পরিবারতন্ত্রের রাজনীতির দিন শেষ। এখন মাঠের রাজনীতি করা কর্মীদের মূল্যায়নের সময় এসেছে।

এ সময় আরও বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সহ-সভাপতি নাজমুল হক রানা, আহমেদ আলী, মহানগর যুবদল নেতা মনজুরুল আলম মুছা, আলী ইমরান শামীম, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব সহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন যুবদলের নেতৃবৃন্দ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নগরীর র‌্যালী লেজাস পুজা মন্ডপ পরিদর্শনে সুলতান

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: বন্দরস্থ র‌্যালী লেজাস এর পুজা মন্ডপ পরিদর্শনে আসেন নগরীর ২২নং ওয়াড কাউন্সিলর সুলতান আহাম্মেদ ।
0
Would love your thoughts, please comment.x
()
x