1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট

নেতৃত্বের অভাবে আজ বিএনপির মধ্যে হতাশা নেমে এসেছে: জি এম কাদের

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ৬৬ Time View
gm kadir

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: সোনারগাঁও পৌরসভা নির্বাচনে সোনারগাঁয়ের সংসদ লিয়াকত হোসেন খোকার সহধর্মিনী ডালিয়া লিয়াকতকে জয়যুক্ত করার জন্য আহবান জানিয়েছেন জাতীয়পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে সোনারগাঁ উপজেলা ও পৌর জাতীয়পার্টির ত্রি-বার্ষিক সম্মেলনে পৌরসভার আমিনপুর মাঠে জাতীয়পার্টির সমাবেশে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এ আহবান জানান। 

এসময় তিনি আরো বলেন, দেশের অনেক দল আছে কিন্তু সব দলের নাম মানুষ জানেনা। দল বলতে আওয়ামীলীগ এরপর বিএনপি তারপরে জাতীয়পার্টিকেই বুঝেন। এরপর কোন দেশে কোন সংগঠন ও তার নেতাকর্মী খুঁজে পাবেন না। এ তিনটি দলের উপরই নির্ভর করে দেশের আগামী দিনের রাজনীতি।

তিনি বলেন. আওয়ামীলীগ দীর্ঘদিন ক্ষমতায় আছে। দীর্ঘদিন ক্ষমতায় থাকলে অনেক ভাল কাজে মনোযোগী হওয়া যায় আর ভাল কাজের সাথে মন্দ কাজগুলো তালিকা উঠে আসে। মানুষ ভাল কাজের চেয়ে মন্দ কাজগুলো বেশী মনে রাখে। বড় দল হিসেবে আওয়ামীলীগেও সমস্যা আছে।

এরপর বিকল্প দল হিসেবে রয়েছে বিএনপি। যারা নানাবিধ সমস্যায় জর্জরিত। সেখানে নেতা ও নেতৃত্বের ঘাটতি রয়েছে। বিএনপির কে নেতা সেটা এখনও পরিস্কার নয়। সামনে কে নেতৃত্ব দিবেন তারও কোন সুনিদিষ্ট দিক নির্দেশনা নাই। তবে তাদের অনেক সমর্থণ রয়েছে। কিন্তু নেতা বিহিত কোন সমর্থণ নিয়েও কোন সংগঠন টিকে না। নেতৃত্বের অভাবে আজ বিএনপির মধ্যে হতাশা নেমে এসেছে। নেতাকর্মী অনিশ্চিত ভবিষ্যতের দিকে তাকিয়ে আছে।

তাই দলটি ধীরে ধীরে নিচে নেমে যাচ্ছে বলে ধারনা করেন তিনি। এরপর তিনি জাতীয়পার্টির কথা উল্লেখ করে বলেন, এদেশের মানুষ মনে করেছিল এরশাদ মানে জাতীয়পার্টি আর জাতীয়পার্টি মানে এরশাদ। আজ এরশাদ নেই কিন্তু তার ৯ বছরের শাসন আমলে দেশে যে পরিমান উন্নয়ন হয়েছে সে উন্নয়ন আজও মানুষ মনে রেখেছে। তার আমলে কোন ধর্ষণ ছিল না কোন অনিয়ম ছিলনা খুন খারাপী ছিলনা।

তবে সে সময় এসিড মারার সংখ্যা বেড়ে গিয়েছিল। সে জন্য তিনি কঠোর আইন পাশ করে তা নিয়ন্ত্রন করেছেন। সে জন্য দলটি তুলনামুলক ভাবে নিচে নামেনি। তবে বড় দুটি দলের চাপে কিছুটা সংকুচিত হলেও সেই দুটি দল ক্ষমতায় যেতে হলে জাতীয়পার্টিকে বিকল্প শক্তি হিসেবে ব্যবহার করতে হয়।

সেজন্য জাতীয়পার্র্টি আছে, ছিল এবং থাকবে। ভবিষ্যতে এ দল আরো শক্তিশালী হয়ে দেশকে পরিচালিত করবে। আপনার ঐক্যবদ্ধ থাকবেন। আগামী পৌরসভা নির্বাচনে ডালিয়া লিয়াকতকে মেয়র হিসেবে জয়যুক্ত করবেন।

নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু। অন্যানদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আসিফ শাহারিয়া, সোনারগাঁ উপজেলা মহিলা সংস্থার সভাপতি ও পৌরসভার মেয়র পদপ্রার্থী ডালিয়া লিয়াকত,

পৌরসভার মেয়র ছাদেকুর রহমান, কেন্দ্রীয় জাতীয় পার্টির নির্বাহী সদস্য আবু নাঈম ইকবাল, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক পার্টির যুগ্ন সাধারণ সম্পাদক জাবেদ রায়হান জয়, পৌর জার্তীয় পার্টির সভাপতি এম এ জামান, শম্ভুপুরা ইউনিয়নের চেয়ারম্যান আ: রউফ, পিরোজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফিকুর ইসলাম বিডিআর, সাদিপুর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আবুল হাসেম, ফজলুল হক মাষ্টার প্রমূখ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL