Tuesday, October 20, 2020
প্রচ্ছদ শহর ফেনীতে লংমার্চে হামলাকারীদের গ্রেফতারের দাবীতে বাম জোটের প্রতিবাদ সভা

ফেনীতে লংমার্চে হামলাকারীদের গ্রেফতারের দাবীতে বাম জোটের প্রতিবাদ সভা

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে লংমার্চে ফেনীতে হামলাকারী যুবলীগ-ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে রোববার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলার নির্বাহী ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলনের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, সিপিবি নেতা বিমল কান্তি দাস।

নেতৃবৃন্দ বলে, আজ পাহাড়ে সমতলে ঘরে বাইরে সর্বত্র নারী ও শিশুর উপর সহিংসতা চলছে। করোনা মহামারী থেকে চলছে ধর্ষণের মহামারী। অধিকাংশ ক্ষেত্রে দেখা গেছে ধর্ষকরা বর্তমান সরকার দলীয় ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মী। আওয়ামীলীগ সরকারের আশ্রয়ে-প্রশ্রয়ে ও বিচারহীনতায় ধর্ষকরা বেপরোয়া। ধর্ষকদের বিরুদ্ধে মানুষে ফুঁসে উঠেছে।

ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ-এর ঢাকা থেকে নোয়াখালী ১৬ ও ১৭ অক্টোবরের শান্তিপূর্ণ লংমার্চে ফেনীতে স্থানীয় সাংসদ নিজাম হাজারীর অনুসারী ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা হামলা করে। আহত হয় ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, ছাত্র ফেডারেশনের লংমার্চে অংশ নেয়া অর্ধশত নেতা কর্মী। একইভাবে দাগনভূঞায় লংমার্চকারীদের স্বাগত জানানোর জন্য অপেক্ষমান বাসদ নেতা কর্মীদের উপরও হামলা করে।

বাসদ নেতা অর্জুন দাস গুরুত্বর আহত হয়। ফেনী ও দাগনভূঞায় সরকার দলীয় সন্ত্রাসীদের সাথে পুলিশের আক্রমণে প্রমাণ হয় বর্তমান সরকার ধর্ষকদের আশ্রয় প্রশ্রয়দাতা।

নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর সন্ত্রাসীর ধর্ষণ নিয়ে প্রচার করলে ধর্ষণ বাড়বে ধরণের দায়িত্বহীন বক্তব্যের তীব্র সমালোচনা ও ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণ দাবি করেন। (প্রেস বিজ্ঞপ্তি)

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x