25 C
Nārāyanganj
শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) রাস্ট্রীয়ভাবে পালনের ঘোষনায় কৃতজ্ঞতা

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: শহরের মন্ডলপাড়া বায়তুল ইজ্জত জামে মসজিদের খতিব ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা বাহাদুর শাহ মুজাদ্দেদী আল আবেদী বলেছেন, দেশের আইন মানা যেমন ঈমানী দায়িত্ব তেমনি যারা অন্য ধর্মের লোকের উপর হামলা, ক্ষতিসাধন করে তারা কখনো মুসলিম হতে পারেনা।

যারা ভিন্ন ধর্মের মানুষের উপর হামলা ও ক্ষতি করে হাশরের ময়দানে খোদ রাসুল (সাঃ) তাদের বিচার আল্লাহ তাবারুকতায়ালার নিকট চাইবেন। শুক্রবার (১৫ অক্টোবর) শহরের মন্ডলপাড়া বায়তুল ইজ্জত জামে মসজিদে জুম্মার নামাজের পূর্বে দেয়া বয়ানে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ১২ রবিউল আউয়াল ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) কে রাষ্ট্রীয়ভাবে দেশব্যাপী পালনের প্রজ্ঞাপন জারি করায় মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ ও মাননীয় প্রধাণমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

১২ রবিউল আউয়াল আমার নবী পাক (সাঃ) এর আগনের দিনে সারা মখলুকাত আনন্দে আত্মহারা ছিলো। আমার আল্লাহ তায়অরা বলেন, তোমাদের জন্য আমি তাকে রহমত স্বরুপ প্রেরণ করেছি। আর আল্লাহ’র তরফ থেকে কোন রহমত পেলে তোমরা তা পালন করো। আনন্দ প্রকাশ করো। ঈদ এ মিলাদুন্নবীর দিন সবাই খুশী হলেও শুধু একজন সেদিন কেঁেদছিলো। আর সে হচ্ছে ইবলিশ। আজ ইবলিশের অনুসারীরা ঈদ এ মিলাদুন্নবী পালন করতে গেলে খুশীতে আনন্দ র‌্যালী করতে গেলে বলে বিদাত।

আল্লামা বাহাদুর শাহ বলেন, আগামী রোববার ৯ রবিউল আউয়াল সকাল ৯টায় বন্দরের মদনগঞ্জ বটতলা থেকে পবিত্র জশনে জুলুস ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) শুরু হয়ে কদমরসূল দরগাহ প্রাঙ্গনে গিয়ে আখেড়ী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে। ১২ রবিউল আউয়াল বুধবার সকাল ৯টায় কেন্দ্রীয়ভাবে অত্র মন্ডলপাড়া বায়তুল ইজ্জত জামে মসজিদের সামনে থেকে পবিত্র জশনে জুলুস ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) পালিত হবে। সকল রাসুল প্রেমিকরা যথাসময়ে জশনে জুলুসে যোগ দিয়ে নবী পাকের আগমনের দিনটিকে সকল ঈদের সেরা ইদ হিসেবে পালন করুন।

তিনি বলেন, কুমিল্লার ঘটনায় যারা জড়িত তাদের খুঁজে বের করে দেশের প্রচলিত আইনে কঠিন শাস্তির ব্যবস্থা করতে সরকারের নিকট দাবি জানিয়েছি। আর দেশবাসীর প্রতি আহ্বান, ইসলাম ধর্মে হিংসার কোন স্থান নেই। একজন মুসলমান কখনোই কোন বিধর্মীর ক্ষতি করতে পারেনা। বরং তাদের জানমাল রক্ষা করবে। আর যারা এসব করে তারা মুসলমান থাকতে পারেনা।   

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x