28 C
Nārāyanganj
বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

সদর উপজেলার ৬ ইউনিয়নে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের প্রতিক বরাদ্দ

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ আগামী ১১ নভেম্বর ২য় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনে মনোনয়ন পত্র ক্রয়, যাচাই-বাছাই শেষে সকল চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়া হয়।

বুধবার (২৭ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা নির্বাচন অফিসে এনায়েতনগর, গোগনগর ও কুতুবপুর ইউনিয়নের সকল চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়া হয়।

এদিন নারায়ণগঞ্জ সদর উপজেলার ৬০জন চেয়ারম্যান, ১১৯ জন সাধারন এবং সংরক্ষিত আসনে ২৮ জনকে প্রতীক দেওয়া হয়েছে।
সকাল থেকেই সকল চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীগণ তাদের সমর্থকদের নিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার অফিসে জড়ো হন।

গোগনগর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফজর আলী মটর সাইকেল প্রতীক, নূর হোসেন ঘোড়া প্রতীক, ৯নং ওয়ার্ডে আইয়ুব আলী মোরগ মার্কা, ৬নং ওয়ার্ডে দেলোয়ার হোসেন বৈদ্যুতিক পাখা, ৭নং ওয়ার্ডে তোফাজ্জল হোসেন তালা প্রতীক, ৮নং ওয়ার্ডে সম্রাট সরদার মোরগ প্রতীক, ৫নং ওয়ার্ড মেম্বার প্রার্থী রফিকুল ইসলাম রফিক ক্রিকেট ব্যাট প্রতীক।
চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম মুন্সি হাতপাখা প্রতীক।
কুতুবপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী শাহ মোঃ আফানুর সুইট, ৪নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী জামান মিয়া, ৭নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী আবু বক্কর, ৮নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ঈমান আলি, ৯নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী খন্দকার রাজু আহমেদ রাজা।

এনায়েতনগর ইউনিয়নের ১,২,৩ সংরক্ষিত আসনের মেম্বার প্রার্থী মনোয়ারা বেগম লিপি, এনায়েতনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বার প্রার্থী হাজী আওলাদ হোসেন, ৬নং ওয়ার্ড মেম্বার প্রার্থী মোশারফ হোসেন, ৭নং ওয়ার্ড মেম্বার প্রার্থী জাকারিয়া জাকির, ৭নং ওয়ার্ড মেম্বার প্রার্থী শাহজাহান মাদবর, ৭নং ওয়ার্ড মেম্বার প্রার্থী হুমায়ন কবির বাহাদুর, ৮নং ওয়ার্ড মেম্বার প্রার্থী আসলাম মন্ডল, ৯নং ওয়ার্ড মেম্বারপ্রার্থী আফতাব উদ্দিন আফাজ প্রমুখ।

অপরদিকে কাশিপুর,বক্তাবলি ও আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের মধ্যে চূড়ান্ত প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিয়েছে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা।

বুধবার (২৭ অক্টোবর) সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রতীক বরাদ্দের কার্যক্রম চলে নারায়ণগঞ্জ সদর উপজেলার রিটার্নিং অফিসারদের কার্যালয়ে।

এসময় প্রতীক বরাদ্দকে কেন্দ্র করে পুরো উপজেলা পরিষদ কমপ্লেক্স এলাকায় উৎসবের আমেজ বিরাজ করে। নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী, তাদের কর্মী-সমর্থক ও রাজনৈতিক দলের কর্মীদের সরব উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে চারপাশ।

সকাল ১১টা থেকে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার প্রদীব চন্দ্র রায়ের কার্যালয় থেকে কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থিত ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান এম সাইফুল্লাহ বাদলকে নৌকা মার্কা, ইসলামি আন্দোলন বাংলাদেশ সমর্থিত মোঃ ফারুককে হাতপাখা মার্কা, সাধারণ সদস্য ২নং ওয়ার্ড থেকে ইমদাদুল হক খোকা ফুটবল মার্কা, ৩নং ওয়ার্ড থেকে শামীম আহমেদ মোরগ মার্কা, মোঃ বাদশা মিয়া তালা মার্কা,

৬নং ওয়ার্ড থেকে মোঃ জিসান হায়দার উজ্জ্বল মোরগ মার্কা, ৭নং ওয়ার্ড থেকে আবুল কাশেম তালা মার্কা, ৮নং ওয়ার্ড থেকে আইয়ুব আলী মোরগ মার্কা, রাফসান জানি ফুটবল মার্কা, সংরক্ষিত সদস্য ১, ২ ও ৩নং ওয়ার্ড থেকে শিল্পী আক্তার মাইক মার্কা, হেলেনা আক্তার তালগাছ, মুনিয়া আক্তার পলি বই মার্কা, ৪, ৫ ও ৬নং ওয়ার্ড থেকে তাসলিমা আক্তার মাইক মার্কা, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড থেকে মরিয়ম আক্তার বই প্রতীক ঘোষনা করা হয়।

একই সময় থেকে বক্তাবলি ও আলীরটেক ইউপি নির্বাচনে রিটার্নিং অফিসার উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আতাউর রহমান ভূইয়ার কার্যালয় থেকে বক্তাবলি ইউপির একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কায় এম শওকত আলী চেয়ারম্যান নির্বাচিত, সাধারণ সদস্য ১নং ওয়ার্ড থেকে নবী হোসেন মোরগ মার্কা, মোঃ রশিদ আহমেদ ফুটবল মার্কা, ২নং ওয়ার্ড থেকে রমজান আলী বেপারি টিউবওয়েল মার্কা, হাসান আল বাবুল ঘুড়ি মার্কা, ৩নং ওয়ার্ড থেকে মোঃ আতাউর রহমান সিলিং ফ্যান মার্কা, মোঃ মহিউদ্দিন মোরগ মার্কা, ৪নং ওয়ার্ড থেকে সালাউদ্দিন মোরগ মার্কা, ইফতেখারুজ্জামান শাহীন ঘুড়ি মার্কা,

মোঃবাবুল মিয়া ঘুড়ি মার্কা, ৫নং ওয়ার্ড থেকে বাছেদ সরদার ফুটবল মার্কা, জয়নাল আবেদিন তালা মার্কা, মীর আজিজুর রহমান মোরগ মার্কা, আলামিন সিলিং ফ্যান মার্কা, ৬নং ওয়ার্ড থেকে মোঃ আবু সাহিদ টিউবওয়েল মার্কা, মোঃ রাসেল চৌধুরী ফুটবল মার্কা, শাহ মোঃ শাখাওয়াত হোসেন মোরগ মার্কা, মোঃ জামাল হোসেন তালা মার্কা, ৭নং ওয়ার্ড থেকে মোঃ আলমগীর হোসেন তালা মার্কা, ৮নং ওয়ার্ড থেকে মোঃ সেকান্দার আলী রানা তালা মার্কা, ৯নং ওয়ার্ড থেকে আবু তাহের জাহাঙ্গীর মোরগ মার্কা এবং সংরক্ষিত সাধারণ সদস্য ১, ২ ও ৩নং ওয়ার্ড থেকে নূপুর আক্তার বই মার্কা, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড থেকে পেয়ারা বেগম বই প্রতীক ঘোষনা করা হয়।

দুপুরে আলীরটেক ইউপির চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত জাকির হোসেন নৌকা মার্কা, ইসলামি আন্দোলন বাংলাদেশের মনোনীত হাফেজ ফিরোজ মিয়া হাতপাখা মার্কা,স্বতন্ত্র প্রার্থী সায়েম আহমেদ আনারস, সাধারণ সদস্য ২নং ওয়ার্ড থেকে শফিকুল ইসলাম শাহীন ফুটবল মার্কা, ওসমান গনি মোরগ মার্কা, ৩নং ওয়ার্ড থেকে আব্দুস সোবহান তালা মার্কা, গিয়াস উদ্দিন ঘুড়ি মার্কা,

সোহেল মিয়া টিউবওয়েল মার্কা, ৪নং ওয়ার্ড থেকে মোঃ আলামিন ঘুড়ি মার্কা, রওশন আলী মোরগ মার্কা, ৫নং ওয়ার্ড থেকে আব্দুল মান্নান মোরগ মার্কা, কালাই চান ফুটবল মার্কা, ৬নং ওয়ার্ড থেকে ওমর ফারুক টিউবওয়েল মার্কা, মোঃ রানা আহমেদ তালা মার্কা, ফিরোজ মিয়া মোরগ মার্কা, ৭নং ওয়ার্ড থেকে আব্দুল ওহাব সরকার ফুটবল মার্কা, সংরক্ষিত সাধারণ সদস্য ১, ২ ও ৩নং ওয়ার্ড থেকে ময়না বেগম সূর্যমুখী মার্কা ও রুফিজা আক্তার মাইক মার্কা ঘোষনা করেন রিটার্নিং অফিসার ডাঃ মোঃ আতাউর রহমান ভূইয়া।

উল্লেখ্য যে, আগামী ১১ নভেম্বর ২য় ধাপে অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ জেলার ৩ উপজেলার ১৬ ইউপি সহ সারাদেশে ৮৪৮ ইউনিয়ন পরিষদের নির্বাচন। তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থীদের মনোনয়নপত্র ক্রয় শুরু হয়েছে ৩ অক্টোবর থেকে এবং জমা দেয়ার শেষ সময় ১৭ অক্টোবর,বাছাই হয়েছে ২১ অক্টোবর, প্রত্যাহারের শেষ সময় ২৬ অক্টোবর,প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। ভোট হবে ১১ নভেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x