33 C
Nārāyanganj
বুধবার, অক্টোবর ২৭, ২০২১

সদর উপজেলায় দূর্গা পূজা উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: করোনা মহামারি কারনে শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে স্বল্প পরিসরে নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রতিটি পূজা মন্ডপের সভাপতিদের নিয়ে নারায়ণগঞ্জ সদর ইউএনও আরিফা জহুরা প্রস্তুতি সভার  আয়োজন করেন।

মঙ্গলবার(৫ অক্টোবর)বিকেল সাড়ে ৩টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় এ সভা।

সদর ইউএনও আরিফা জহুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি বাবু চন্দন শীল।

প্রস্তুতি সভায় আগত বিভিন্ন মন্ডপের সভাপতিরা ইউএনও এর কাছে বিভিন্ন সমস্যা তুলে ধরেন এবং আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করার দাবী করেন। সেই সাথে সদরের অবহেলিত ৫০টি পূজা মন্ডপের সরকারি বাজেট ১০ হাজার করে অর্থ প্রদান করে দৃষ্টান্ত স্থাপনের আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে চন্দন শীল বলেন,প্রতিবছরের ন্যায় এবছরও শামীম ওসমান প্রতিটি পূজা মন্ডপে আর্থিক সহযোগিতা করবে। তবে আপনাদের মা বোনদের নিরাপত্তার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করতে। মন্ডপ গুলোতে মদ ও ডিজে পার্টি চলবে না।

সভাপতির বক্তব্যে ইউএনও আরিফা জহুরা বলেন,আমরা কোভিড সংক্রামণের মধ্যে দিয়ে যাচ্ছি। ধর্ম নিরপেক্ষ,শান্তির বাংলাদেশ। ধর্ম নিরপেক্ষ নিয়ে বাংলাদেশের মত নজির আর অন্যকোন দেশে নাই। তাই প্রতিবারের ন্যায় এবছরও আমরা শান্তি ও সুশৃঙ্খলভাবে ধর্মীয় উৎসব পালন করবো। নারায়ণগঞ্জ জেলার একটা ঐতিহ্য আছে।আমরা সেই ঐতিহ্য ধরে রাখবো। সবাই সুন্দরভাবে পূজার আয়োজন করবেন। আপনাদের ৫০টি মন্ডপের জন্য যে আর্থিক সাহায্যের দাবী করেছেন আমরা উপজেলা প্রশাসন থেকে ৫ হাজার করে টাকা দিবো।

নারায়ণগঞ্জ সদর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি রঞ্জিত মন্ডিলের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.আবুল কালাম আজাদ বিশ্বাস,ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রকিবুজ্জামান,সদর থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজামান,সিদ্বিগঞ্জ ওসি (অপারেশন) আবু বকর সিদ্দিক,

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা খন্দকার জান্নাতুল নাঈম,ফতুল্লা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন,জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন,বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ,খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস,সহ-সভাপতি লিটন কুমার পাল,নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুন চন্দ্র দাস প্রমূখ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x