29 C
Nārāyanganj
বুধবার, ডিসেম্বর ৮, ২০২১

১৬ ইউপিতে সুষ্ঠ নির্বাচন করার লক্ষে ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে নারায়ণগঞ্জ জেলার ৩টি উপজেলার ১৬টি ইউপি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার নিমিত্ত আচরণবিধি প্রতিপালন নিশ্চিতকরণ, আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধ কার্যক্রম গ্রহণের জন্য ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর স্বাক্ষরিত গত ২১ অক্টোবর এক আদেশে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক,বক্তাবলী, এনায়েতনগর,গোগনগর, কাশীপুর ও কুতুবপুর এই ৬টি ইউনিয়নের জন্য জনাব নারায়ণগঞ্জ সদরের সহকারী কমিশনার(ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট

রুবাইয়া খানমকে,বন্দর উপজেলার মুছাপুর,ধামগড়,মদনপুর,কলাগাছিয়া ও বন্দর এই ৫টি ইউনিয়নের জন্য সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট বন্দর ফাতেমা তুজ জোহরা ও রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া,গোলাকান্দাইল, ভূলতা, কায়েতপাড়া, ও ভোলাব এই ৫টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের জন্য সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট রূপগঞ্জ আতিকুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, আপীলের পর ১৬ ইউপিতে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ছিলেন ৬০ জন। ২৬ অক্টোবর শেষ দিনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ৯ জন। ৫টি ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন ৫ চেয়ারম্যান প্রার্থী। যার ফলে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করবে ৪৬ জন। অন্যদিকে আপীলের পর সাধারণ সদস্য প্রার্থী বৈধ প্রার্থী ছিলেন ৬০২ জন। শেষদিনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ৫৫ জন। বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে যাচ্ছেন ১১ জন এবং সাধারণ সদস্য হিসেবে নির্বাচন করবে ৫৩৬ জন। সংরক্ষিত নারী সদস্য পদে বৈধ প্রার্থী ছিলেন ১৬৫ জন। তাদের মধ্যে ১০ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। বিনা প্রতিদ্বন্দ্বীতায় ৪ জন সদস্য প্রার্থী নির্বাচিত হতে যাচ্ছেন এবং নির্বাচন করবে নারী সদস্য ১৫২ জন।

উল্লেখ্য যে,আগামী ১১ নভেম্বর ২য় ধাপে অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ জেলার ৩ উপজেলার ১৬ ইউপি সহ সারাদেশে ৮৪৮ ইউনিয়ন পরিষদের নির্বাচন। তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থীদের মনোনয়নপত্র ক্রয় শুরু হয়েছে ৩ অক্টোবর থেকে এবং জমা দেয়ার শেষ সময় ১৭ অক্টোবর,বাছাই হয়েছে ২১ অক্টোবর ,প্রত্যাহারের শেষ সময় ২৬ অক্টোবর,প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। ভোট হবে ১১ নভেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x