28 C
Nārāyanganj
বুধবার, ডিসেম্বর ৮, ২০২১

সারাদেশে ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত আরও ১১০ জন

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১১০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ৭৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৩৫ জন রোগী ভর্তি হন।

এদিকে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯৮ জন মারা গেছেন। বর্তমানে সারাদেশে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ডেঙ্গুরোগী ভর্তির সংখ্যা ৫৩১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৪১৫ জন ও বেসরকারি হাসপাতালে ১১৬ জন ভর্তি হন।

রোববার (২১ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা ১১০ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকায় সরকারি হাসপাতালে ৩৭ জন এবং বেসরকারি হাসপাতালে ৩৮ জন রয়েছেন। আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৫ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ নভেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ২৬ হাজার ৪৫৩ জন রোগী ভর্তি হন।

হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীদের মধ্যে ২৫ হাজার ৮২৪ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ নভেম্বর পর্যন্ত মোট ২৬ হাজার ২০১ জনের মধ্যে জানুয়ারি ৩২ জন, ফেব্রুয়ারি নয়জন, মার্চ ১৩ জন, এপ্রিল তিনজন, মেতে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাই দুই হাজার ২৮৬ জন, আগস্ট সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন, অক্টোবর পাঁচ হাজার ৪৫৮ জন এবং ২১ নভেম্বর পর্যন্ত দুই হাজার ৭৯৮ জন ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৯৮ জনের মৃত্যু হয়। এর মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বর ২৩ জন। আর অক্টোবরে পর্যন্ত ২২ জন এবং ১৯ নভেম্বর পর্যন্ত সাতজনের মৃত্যু হয়। (নিউজ ডেক্স)

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x