31 C
Nārāyanganj
শনিবার, আগস্ট ১৩, ২০২২

বন্দরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক আহত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম:  নারায়ণগঞ্জ বন্দর আমিন আবাসিক এলাকায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে সুমন (২৮) নামে এক নির্মাণ শ্রমিক আহত হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর)  সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নির্মাণাধীন ভবনের ৭ তলায় থেকে পড়ে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তার অবস্থা আশংকা জনক হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠিয়ে দেন।

আহত সুমনের বাড়ি কুমিল্লা বলে জানতে পারা যায় তিনি পরিবার নিয়ে খাঁনবাড়ি এলাকায় বসবাস করতেন। নিহতের সহকর্মীরা সময়ের ডট কমকে জানান, তারা রাজমিস্ত্রীর কাজ করেন। সকাল থেকে তারা বন্দর আমিন আবাসিক এলাকার লন্ডন প্রবাসী সালাউদ্দিন মিয়ার ৭ তলা ভবনের বাইরে মাচা বেঁধে কাজ করছিলেন। মাচায় সুমনসহ আরও ৩/৪ জন ছিলেন। হঠাৎ মাচার বাস সরে যায়। এতে সুমন ৭ তলা থেকে একেবারে নিচে পড়ে যায়। পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে ঢাকা পাঠিয়ে দেয়।

এলাকাবাসী বলেন, বহুতল ভবন নির্মাণ করছেন কিন্তু রাজকের কোন অনুমতি নেই। তারা ৭ তলার উপরে কাজ করাছেন সেফটি ছাড়া এবং কন্ডাক্টর ও বাড়ির মালিক নিজেদের খেয়াল খুশির মত। আমরা মনে করি এই দূর্ঘটনার পিছনে বাড়ির মালিক ও কন্ডাক্টর উভয় জরিত তাদের গাফলতির কারনেই এ দূর্ঘটনা ঘটেছে।

এব্যপারে প্রবাসী সালাউদ্দিন এর শশুর জব্বার মিয়া বলেন, ভবন নির্মাণের জন্য আমরা রাজকের অনুমতি নিয়েছি বন্দর পৌরসভা থেকে। কাজের দাইত্ব কন্ডাক্টর জাকিরের সে কি ভাবে কাজ করাচ্ছে সেটা সে বলতে পারবে। কন্টেকটার জাকিরের সাথে যোগাযোগ করার চেষ্ঠা করলে সে মোবাইল বন্ধ করে দেয়। বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র শাহ বলেন, ঘটনা শুনার সাথে সাথে আমার অফিসার ঘটনাস্থলে পাঠিয়েছি। ঘটনাটি তদন্ত করে আইন গত ব্যবস্থা নেওয়া হবে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

0
Would love your thoughts, please comment.x
()
x