31 C
Nārāyanganj
শনিবার, আগস্ট ১৩, ২০২২

যৌতুক লোভী স্বামীর কারনে ঘর ছাড়া সন্তান ও স্ত্রী

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: দুই সন্তানের জননীকে তালাক দিয়ে পুণরায় বিয়ে করে যৌতুকের দাবিতে স্ত্রী সন্তানকে ভরপোষণ না দিয়ে ঘর ছাড়া করেছে পাষ- স্বামী রাসেল ভূইয়া।

এ বিষয় আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে একাধিক মামলা চলমান রয়েছে।

মামলার বিবরনে জানা যায়, মুন্সিগঞ্জ জেলা ও থানার উত্তর মাহাকালী এলাকার নুর মোহাম্মদ মোল্লার মেয়ে মনি বেগম (৩৩) এর সাথে নারায়ণগঞ্জ সদর থানাধীন ভূইয়া পাড়া এলাকার হাবিবুল্লাহ ভূইয়ার ছেলে রাসেলের সাথে পারিবারিক ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

বিয়ের পর তাদের সংসারে কন্যা সন্তানের জন্ম হয়। বিয়ের পর থেকে শশুরবাড়ির লোক জন যৌতুকের দাবিতে  গৃহবধু মনিকে নির্যাতন করতে থাকে। ঘর থেকে বাহির করে দেয়।

এ বিষয় গৃহবধু মনি মুন্সিগঞ্জ সদর থানায় ৪ জনের নাম উল্লেখ করে মামলা করে। যার নং ৩৮(৫) ১৯ইং জি আর নং ২৪৩/১৯।

মামলা দায়েরের পর আসামী পক্ষ কৌশল অবলম্বন করে মিমাংশায় আসে। পরে তাদের সংসারে পুণরায় একটি পুত্র সন্তানের জন্ম হয়। ছেলে জন্ম হওয়ার পর আবারও গৃহবধু মনির উপর যৌতুকের দাবিতে নির্যাতন শুরু হয়। পরে ২০২০ সালের ১৯ নভেম্বর মনিকে তার স্বামী তালাক প্রদান করে।

এ বিষয় আদালতে মামলা করলে আসামী পক্ষ পুণরায় তাকে বিয়ে করার প্রস্তাব দেয়। পরে ১০ লক্ষ টাকা দেন মোহর ধার্য করিয়া মনিকে বিয়ে করেন তার স্বামী।

বিয়ের কিছু দিন পর আবারো ৩ লক্ষ টাকা যৌতুক দাবি করে তার স্বামী সহ শশুরবাড়ির লোক জন। গৃহবধু মনি টাকা দিতে অশিকার করলে তাকে নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেয়। পরে সামাজিক ভাবে বিচার শলিসি হলে তার শশুরবাড়ির লোক জন না মেনে চলে আসে। এ বিষয় আদালতে মামলা চলমান রয়েছে।

এ বিষয় গৃহবধু মনি বলেন, আমাকে আমার স্বামী সহ তার পরিবারের লোক জন প্রচুর নির্যাতন করে সেই সাথে আমাকে প্রাণ নাশের হুমকী প্রদান করেছে। আমি বাচ্চাদের নিয়ে অসহায়েত্বেও জীবন যাপন করছি। আমার স্বামী কোন খরচ দেয় না।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

0
Would love your thoughts, please comment.x
()
x