29 C
Nārāyanganj
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

শীতলক্ষ্যা সেতুর নির্মান কাজে বাঁধা দিয়ে ২০ লক্ষ টাকা চাঁদা দাবীর অভিযোগে শ্রীঘরে ১

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ ২০ লাখ টাকা চাঁদার দাবিতে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর আংশিক নির্মান কাজ বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডে এর প্রজেক্ট ম্যানেজার চাইনিজ নাগরিক দুয়ান উই বাদী হয়ে বন্দর থানায় এ  অভিযোগটি দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, তৃতীয় শীতলক্ষ্যা সেতুর নির্মান কাজের জন্য বাংলাদেশ সরকার সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডকে অনুমতি প্রদান করে। এরই ধারাবাহিকতায় নির্মানাধীন প্রকল্পের আওতায় একটি ষ্টীল ব্রীজ খোলার কাজ শুরু করতে গেলে গত ২২ ফেব্রুয়ারী হতে অদ্যবধি পর্যন্ত বিভিন্ন সময়ে ফরাজিকান্দা এলাকার স্থানীয় চাঁদাবাজ মারুফ, একই এলাকার সেলিম, শ্যামল ওরফে রাব্বী ও সালামসহ অজ্ঞাত নামা ৩০/৩৫  জনের একটি সন্ত্রাসী ও চাঁদাবাজ গ্রুপ ট্রলার যোগে, প্রাইভেট গাড়ী যোগে এমনকি  মটর সাইকেল যোগে কাজের স্থানে এসে সুইচ গিয়ার চাকু, ধারালো চাপাতী সহ দেশীয়  অস্ত্রসস্ত্র নিয়ে নির্মান শ্রমিকদের কাজে বাঁধা প্রদান করে আসছে।

প্রজেক্ট ম্যানেজার চাইনিজ নাগরিক দুয়ান উই এর কারন জানতে চাইলে ওই সময় স্থানীয় চাঁদাবাজরা জানায়, কারন বলার সময় নেই। এখানে কাজ করতে হলে আমাদেরকে ২০ লাখ টাকা দিতে হবে। টাকা না দিলে এখানে কোন কাজ করতে দিবো না।

তখন দুয়ান উই তাদেরকে বোঝানোর চেষ্টা করেন যে, এটা কোন ব্যক্তিগত কাজ না সরকারী কাজ। দেশে আইন আছে, বিচার আছে। তারা এ বলে হুমকী দেয় যে, আইন আমাদের কিছুই করতে পারবেনা, আমরা অনেক শক্তিশালী। দাবিকৃত চাঁদা না দিয়ে কাজ করলে নির্মান শ্রমিকদের হত্যা করা হবে বলে সন্ত্রাসীরা হুমকি প্রদান করে।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনর্চাজ দীপক চন্দ্র সাহা বলেন, অভিযাগ পেয়ে আমি সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ ঘটনায় জড়িত সালাম নামে একজনকে গ্রেফতার করা হয়েছে, অভিযুক্ত অন্যান্য চাঁদাবাজদের গ্রেফতারের জন্য আমাদের অভিযান অব্যহত থাকবে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

0
Would love your thoughts, please comment.x
()
x