1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
দলীয় সিদ্ধান্ত অমান্য করায় সোনারগাঁয়ে বিএনপি নেতা বহিষ্কার আজ আমাদের ক্লাস থ্রী, ফোরের বাচ্চারা বাংলা পড়তে পারে না : ডিসি র‌্যাবের জালে মানব পাচার চক্রের মূলহোতাসহ  ৩ ৮ মার্চ ভোটাধিকার প্রয়োগে-কে হচ্ছে বন্দর উপজেলার উন্নয়ন কর্ণধার ইসলামপুরে মাটি চাপায় এক শ্রমিক না ফেরার দেশে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে সেনাবাহিনীঃ সেনা প্রধান রূপগঞ্জে সাংবাদিক লিটনের উপর হামলা: তদন্ত কর্মকর্তার সাথে আসামীর সখ্যতায় প্রকাশ্যে! মুরগি রান্নাকে কেন্দ্র আড়াইহাজারে গৃহবধূ খুন সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর

শহরজুড়ে অবৈধ ষ্ট্যান্ড, নাটেরগুরু কথিত সাংবাদিক ও ট্রাফিক পুলিশ-ইজিবাইকের পেছনে সিরিয়াল নম্বর দেয় বিপ্লব

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৫৪ Time View
oto

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জ শহরে গড়ে উঠছে অবৈধ সিএনজি,অটো ও ইজিবাইক স্ট্যান্ড আর তার সাথে ক্রমেই বেড়ে চলছে এই অবৈধ যান। এর ফলে বৃদ্ধি পাচ্ছে যানজট তাতেই নাকাল অবস্থায় নগরবাসি।  এই অবৈধ যানজটকে ঘেরে তৎপর হয়ে উঠেছে নামে বেনামে কিছু কথিত সাংবাদিক। অসহায় অটো ও ইজিবাইক চালকদের শহরে প্রবেশ করতে দেবার স্বপ্ন দেখিয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

এই সকল মিশুক ও অটোরিকশা গুলোতে শহরের বেশ কিছু নামে বেনামে ও জেলার বাহিরের বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালের স্টিকার লাগানো। আর এই স্টিকার গুলোর জন্য প্রতিটি অটো,অটোরিকশা ও মিশুককে দিতে হচ্ছে এককালীন সাড়ে ৩ হাজার টাকা। এছাড়াও প্রতিটি গাড়ীর জন্য মাসিক দিতে হয় আরো ১৫০০-২৫০০ টাকা। এই এককালীন ও মাসিক টাকা আবার ভাগ হচ্ছে দুই ভাগে। এক ভাগ যাচ্ছে কথিত সাংবাদিকদের পকেটে অন্য ভাগ যাচ্ছে ট্রাফিক পুলিশের সহকারী উপ পরিদর্শক(এএসআই)আবুল বাশারের পকেটে।

স্টিকার ছাড়া গাড়ী গুলো আবার মাসিক চুক্তিও হচ্ছে সেই কথিত সাংবাদিকদের সহযোগিতায় কিছু অসাধু পুলিশ কর্মকর্তার সাথে। এছাড়াও চাষাড়া শহরমুখী আসা স্টিকার ছাড়া গাড়ী দুই বেলা করে সকাল ৮টায় দিতে হচ্ছে ৫০টাকা ও দুপুরে জন্য ১২টায় দিতে হচ্ছে ৫০ টাকা। দিনে মোট ১০০ টাকা করে দিতে হচ্ছে।

অন্যদিকে ২নং রেলগেইট ও ফলপট্টিতেও আলাদা আলাদা করে সকাল ৮টায় ও দুপুর ১২টায় ২০ টাকা করে ৪০ টাকা দিতে হয় পুলিশ সদস্যকে এবং এই অটো,মিশুক গুলোকে আবার শহরে দায়িত্বপ্রাপ্ত তিন রেকারের কর্মকর্তাকে মাসিক ২হাজার থেকে আড়াই হাজার টাকা দিতে হচ্ছে। সবমিলিয়ে প্রতি মাসে একটি ইজিবাইকের চালকের কাছে কথিত সাংবাদিক ছাড়া শুধুমাত্র ট্রাফিক পুলিশের সদস্যরা হাতিয়ে নিচ্ছে ৭৪০০ টাকা। রেকারের এই তিন কর্মকর্তা এই টাকার কিছু অংশ ব্যয় করছে জেলা পুলিশ সুপারের বাসায় বাজারের।

এসকল কথিত সাংবাদিকদের মধ্যে একজন বিপ্লব। ফতুল্লার তল্লার হাজিগঞ্জ থাকে এক বিপ্লব। দুই বছর আগে একটি অনলাইন পোর্টালে চাকুরী নেয়। যার নূন আনতে পান্তকা ফুরাতো। হঠাৎ করেই অটো,ইজিবাইকে সাংবাদিকদের নাম ব্যবহার করে বিকে পরিবহণে স্টিকার লাগিয়ে অবৈধ অর্থের মালিক বনে গেছে। এক সময় যার পায়ে হেটে শিবু মার্কেট থেকে তল্লা যেতে হতো এখন সে প্রাইভেট কার বা সিএনজি গাড়ীতে চলাফেরা করছে। যার পেছনে সহায়তাকারী হিসেবে রয়েছেন ছাত্রলীগের মেহেদী নামে এক নেতা। যার আষ্ফালনে এ বিপ্লব অত্যাধিক বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেন তার সহযোগিরা।

কিভাবে এত টাকার মালিক বনে গেলো এই বিপ্লব। জানা যায়, প্রতিদিন শিবু মার্কেট থেকে বিপ্লব নামে এই কথিত সাংবাদিক বি কে/ এসকে ষ্টিকারযুক্ত২৫/৩০টি ব্যাটারী চালিত রিক্সা,ইজিবাইক ও মিশুক চলছে শহরব্যাপী। প্রতিদিন সকালে বাসা থেকে বের হয়ে বিপ্লবের ষ্টিকারযুক্ত গাড়িগুলোর সিরিয়াল নম্বর লিখে দেয় গাড়ির পিছনে।

শুধু এই বিপ্লবই না তার মত বাংলা টিভি নামে ষ্টিকারযুক্ত কবির হোসেন বাবু নামে অপরজন। যিনি তল্লা এলঅকার চিহিৃত মাদক স¤্রাট শাহীন ওরফে বরিশাইল্লা শাহীনের অত্যন্ত আস্থাভাজন হিসেবেই সর্বজন পরিচিত। ৩০/৩৫টি ব্যাটারী চালিত রিক্সা,ইজিবাইক ও মিশুক চালাচ্ছে শহরময়। যার প্রতিটি গাড়ির জন্য এককালিন টাকা নিলেও মাসিক হিসেবে ২ থেকে আড়াইহাজার টাকা হাতিয়ে নিচ্ছে মালিক ও চালকের কাছ থেকে।

একই কায়দায় অপরাধ রিপোর্ট নামে একটি পত্রিকা,দৈনিক জনতা,বিশ্বমানচিত্র,বিডি অল নিউজ২৪,নগর সংবাদ,নিউজ ব্যাংক,জনতার অঙ্গীকারসহ বহু নামে বেনামে পত্রিকা ও অনলাইন পোর্টালের নাম ব্যবহার কথিত এ নামধারী সাংবাদিকরা মাসে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা,যানজট নিরসনে কষ্ট দিচ্ছে পুলিশকে আর ঘন্টার পর ঘন্টা যানজটে ভোগাচ্ছে কর্মজীবি মানুষগুলোকে। আর কবির হোসেন বাবু লাগানো ষ্টিকারযুক্ত গাড়ি আটক করা হলে বাবুর নিযুক্ত ম্যানেজার এসে উক্ত ট্রাফিক পুলিশকে ব্যাপক নাজেহাল করারও অভিযোগ রয়েছে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL