1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : chaslegge226479 :
  3. [email protected] : christelgalarza :
  4. [email protected] : faustochauvel0 :
  5. [email protected] : gabrielewyselask :
  6. [email protected] : Jahiduz zaman shahajada :
  7. [email protected] : lillieharpur533 :
  8. [email protected] : minniewalkley36 :
  9. [email protected] : sheliawaechter2 :
  10. [email protected] : Skriaz30 :
  11. [email protected] : Skriaz30 :
  12. [email protected] : The Bangla Express : The Bangla Express
  13. [email protected] : willierounds :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

না’গঞ্জে রেলমন্ত্রীর সঙ্গে নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৬৫ Time View
montri

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বিগত সরকারের ভ্রান্ত নীতির কারণে রেল যোগাযোগ ও নৌ পরিবহণ ব্যবস্থা নাজুক হয়ে পড়েছিল। এ দুটি যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে বর্তমান সরকার অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। 

সোমবার সকালে নারায়ণগঞ্জে কালিরবাজার রেলস্টেশন এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ সেকশনে বিদ্যমান মিটারগেজের সমান্তরাল ডুয়েলগেজ রেললাইন নির্মাণ প্রকল্প পরিদর্শনের সময় তিনি এ কথা বলেন। এ সময় রেলমন্ত্রীর সঙ্গে ছিলেন নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

নূরুল ইসলাম সুজন বলেন, নারায়ণগঞ্জ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জায়গা। এটি দেশের অন্যতম নদীবন্দর ও ব্যবসায়িক এলাকা। ইতোমধ্যে সরকার একটি সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার উদ্যোগ নিয়েছে। এজন্য ঢাকা-নারায়ণগঞ্জে মিটারগেজ থেকে ডুয়েলগেজে রেললাইন হচ্ছে। ডুয়েলগেজ প্রকল্প চলমান রয়েছে। 

তিনি আরও বলেন, নৌ পরিবহণের নারায়ণগঞ্জ কেন্দ্রিক অনেক প্রকল্প চলমান রয়েছে। সড়ক জনপথেরও অনেক প্রকল্প রয়েছে। সিটি করপোরেশনেরও অনেক প্রকল্প রয়েছে। এ উন্নয়ন প্রকল্পগুলো সমন্বিতভাবে যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে নির্দেশনা দিয়েছি। 

রেলমন্ত্রী বলেন, পদ্মা সেতুর উপর রেল ব্যবস্থা হয়েছে, যমুনা সেতুর উপর দ্বিতীয় সেতু হচ্ছে। অভিন্ন ভারতের সঙ্গে রেল যোগাযোগ হয়েছে। রেলপথ ব্যবস্থা অনেক দূর এগিয়ে গেছে। 

তিনি আরও বলেন, অতীতে বিভিন্ন সরকারের আমলে ভ্রান্ত নীতির কারণে রেল ও নৌ পরিবহণ ব্যবস্থা দুর্বল হয়ে পড়েছিল। এ দুটি যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বর্তমান সরকার বিভিন্ন প্রকল্পসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছে। ফলে এ দুই যোগাযোগ ব্যবস্থার অনেক সম্প্রসারণ হয়েছে। সমন্বিত ব্যবস্থাও সেই অনুযায়ী কাজ করছে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL