30 C
Nārāyanganj
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

জাতীয় শোক দিবস উপলক্ষে মহানগর আ’লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রসাশক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ার হোসেন বলেন, “১৯৫৪ এর নির্বাচনে  আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করার পরও পাক হায়নার গোষ্ঠী  ক্ষমতা হস্তান্তর না করায় প্রতিবাদী হয়ে উঠে ছিলেন শেখ মুজিবুর রহমান।

আন্তর্জাতিক পশ্চিমা গোষ্ঠীর ষড়যন্ত্রের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম শুরু করে ৭ ই মার্চের ভাষণের মাধ্যমে সাধীনতা এনে দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই ষড়যন্ত্র থেমে যায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশকে যখন উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন ঠিক তখন আবারও বর্তমানে সেই ষড়যন্ত্র শেষ হয়নি,উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে নানা ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে।

তিনি আরও বলেন ১৯৫৪ সালে যেভাবে কৃত্রিম সংকট সৃষ্টি করেছিল, স্বাধীনতা মেনে নিতে পারেনি। সেই আন্তর্জাতিক চক্র ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে হত্যা করে। বিএনপি ক্ষমতায় এসে শাহ্ আজিজ ও গোলাম আজমকে রাজনৈতিতে তাদেরকে পুনর্বাসন করে।তারা চেয়েছিল সিরিজ বোমা হামলা করে এ দেশকে তালেবানের রাষ্ট্রে পরিণত করতে।”

মঙ্গলবার (১৬ আগস্ট) বাদ আসর জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ১৫ ই আগস্টের বঙ্গবন্ধুসহ  সকল শহিদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আহসান হাবীবের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি নুর ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, মাঈনউদ্দিন আহমেদ বাবুল, আওয়ামী লীগ নেতা কাজী আতাউর রহমান, মোঃ শাহজামাল খোকন,আলী হাসান সজীব, মোঃ সাদেক আহমেদ। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন মোঃ আবেদ হোসেন,মোঃ মনিরুজ্জামান মনির,মোঃ নুরুন্নাহার স্বর্ণা প্রমুখ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

0
Would love your thoughts, please comment.x
()
x