32 C
Nārāyanganj
শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

সরকারের বিরুদ্ধে জনগন ফুঁসে উঠেছে : সাখাওয়াত

# এই সরকারের সংসদও অবৈধ: সেন্টু

# আওয়ামী সরকারের অধিনে আমরা সবাই বিপদগস্থ্য: টিপু

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: জ¦ালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, অসহনীয় লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উধ্বগতি এবং পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে নাসিক ১৮নং ওয়ার্ড বিএনপি।

বৃহস্পতিবার (২৫ আগষ্ট) বিকেল সাড়ে ৩ টায় নগরীর ১৮নং ওয়ার্ডস্থ নিতাইগঞ্জ মোড়ে এই বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নাসিক ১৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও মহানগর বিএনপির যুগ্ম-সাধারন সম্পাদক হাজী ইসমাইলের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আল আরিফের সঞ্চালনায় এই বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলো, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এ্যাড. সাখাওয়াত হোসেন খান, প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলো মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলো মহানগর বিএনপির সহ-সভাপতি হাজী নুরুউদ্দিন আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আবু আল ইউসুফ খান টিপু, যুগ্ম-সাধারণ সম্পাদক আওলাদ হোসেন।

এ সময় আরও বক্তব্য রাখেন, মহানগর বিএনপির যুব বিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন শোখন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মুজিবুর রহমান, সহ-প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, মহানগর বিএনপি নেতা মাজহারুল ইসলাম জোসেফ, মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, যুগ্ম-আহবায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি,

মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, মহানগর ওলামাদলের সভাপতি হাফেজ মামুন, মহানগর ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর থানা ছাত্র দলের আহবায়ক কাজী নাহিসুল ইসলাম সাদ্দাম, মহানগর যুবদল নেতা মুছা, বন্দর থানা যুবদল নেতা আমির হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা কবির হোসেন, শ্রমিক দল নেতা অলক ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এ্যাড. সাখাওয়াত হোসেন খান বলেন, ১৯৭৫ সালে তারা দেশে বাকশাল কায়েম করে ছিলো, আমরা দেশে আবারো সেই বাকশাল দেখতে পাচ্ছি। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আছে দেশে মানুষের হাসি ছিনিয়ে নেয়। এই সরকারের বিরুদ্ধে জনগন ফুঁসে উঠেছে। আজকে মানুষের মৌলিক অধিকার নেই, গণতন্ত্র নেই, ভোধিকার নেই। ছাত্রলীগ এখন ধর্ষণে সেঞ্চুরী করে তাদের কোন বিচার নেই। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উধ্বগতির ফলে মানুষ আজ দিশেহারা।

তিনি আরও বলেন, সরকার দেশকে তলা বিহীন ঝুড়িতে পরিনত করেছে। তাদের এই অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ কারায় বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা, হামলা, গুম, খুন করে রাজপথ থেকে দাবিয়ে রাখতে চাইছে। মনে রাখবেন আপনাদের কোন অপকৌশল আর কাজে লাগবে না। এই দেশের জনগনের কাছে আপনাদের দুর্নীতির বিচার হবে।

প্রধানবক্তা হিসেবে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু বলেন, ২০০৯ সালে অবৈধ ভাবে জোড় করে ক্ষমতায় এসেেছ আওয়ামী সরকার। ক্ষমতায় এসেই মানুষের মৌলিক অধিকার, সংবিধানের অধিকার হরন করেছে। এই সরকারের সংসদও অবৈধ। তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই দেশের জনগনের মৌলিক অধিকার ও গনতন্ত্র উদ্ধারের জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে খাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে এ্যাড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ থাকার পরও আপনাদের খোজ খবর নিতে আমাদেরকে পাঠিয়েছেন। দেশের মানুষের মুখে হাসি নাই, সারা দিন কাজ করে যে আয় হয় সেটা দিয়ে সংসার চালাতে হিমশীম খাচ্ছে। কারন প্রতিনিয়নই নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উধ্বগতিতে সবাই দিশেহারা। সরকারের মন্ত্রী কাউয়া কাদির ও তথ্য চোর প্রতিদিন সকালে উঠে মিথ্যা দিয়ে শুরু করে সারা দিন মিথ্যা বলে। তারা দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছে। আওয়ামী সরকারের অধিনে আমরা সবাই বিপদগস্থ্য। তাদের ক্ষমতায় থাকার কোন অধিকার নাই।

এ সময়ে আরও উপস্থিত ছিলো, মহানগর বিএনপির সহ-সভাপতি মনির খান, পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম মিঠু, গোগনগর ইউনিয়ন বিএনপি নেতা মাহমুদুর রহমান, নাসিক ১৮নং ওয়ার্ড বিএনপি নেতা হাজী তাহের আলী, মহানগর যুবদল নেতা পলাশ, মিঠু আহম্মেদ,  মহানগর ওলামা দলের সাংগঠনিক সম্পাদক হাফেজ কাইয়ুম সহ ১৮নং ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

0
Would love your thoughts, please comment.x
()
x