32 C
Nārāyanganj
শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

সুস্থ জীবনে ফিরে আসতে চায় মাদক ব্যবসায়ী শাহীন,চায় সকলের সহযোগিতা

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: মাদক ব্যবসা এবং সেবন ছেড়ে দিয়েছি এখন স্বাভাবিক জীবনে ফিরিয়া আসার জন্য এই মর্মে প্রতিশ্রুতি প্রদান ও অঙ্গীকারে সংবাদ সম্মেলন করেছে তল্লা রেললাইন এলাকার মজিবর রহমানের ছেলে মো.শাহিন। বুধবার ( ২৪ আগষ্ট ) বিকেলে ফতুল্লা রিপোর্টার্স ক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করে শাহীন।

শাহীনের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তল্লা পঞ্চায়েত কমিটি সদস্য ও মসজিদ কমিটির জয়েন্ট সেক্রেটারী মো.হাসান।  সেখানে উল্লেখ যে, দীর্ঘ বছর পূর্বে বিভিন্ন অসৎ সঙ্গে মিশিয়া মাদকাসক্ত এবং এক পর্যায়ে মাদক ব্যবসা শুরু করি। ফলে আমার বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় ৩ টি মামলা দায়ের করা হয়।

পরবর্তীতে আমি জামিনে মুক্ত হইয়া ফিরিয়া আসিলে আমার এলাকার  সাধারণ মানুষ আমাকে দৃষ্টি কটু নজরে করুনা করিতে থাকে এবং আমার পরিবার আমাকে ধিক্কার প্রদান সহ আমার সহিত পারিবারিক বন্ধন ছিন্ন করিতে থাকিলে আমি একা বিষন্ন হইয়া পরি। এরই প্রেক্ষিতে আমি বিষয়টি নিয়া গভীর ভাবে চিন্তা করিয়া দেখি যে, আমি অবৈধ উপায়ে উপার্জণ করায় আমার সামাজিক ও পারিবারিক সম্মান বলতে তেমন কোন কিছুই নাই। এতে আমি আল্লাহ ও রাসুলের  উপর ভরসা করিয়া আমার সকল ধরনের কৃত অপরাধ এবং অবৈধ ব্যবসা ছাড়িয়া স্বাভাবিক ভাবে জীবন যাপনের জন্য মনস্থির করি এবং স্বাভাবিক ভাবে জীবন যাপন করিতে থাকি।

অত:পর স্থানীয় পঞ্চায়েত কমিটি আমার স্বাভাবিক জীবনে ফিরিয়া আসাকে সাধুবাদ জানাইয়া আইনী জটিলতা নিরসনের লক্ষ্যে আমাকে একজন আইন বিশেষজ্ঞের পরামর্শ নেওয়ার কথা বলিলে আমি একজন আইনী পরামর্শক এর সহিত আলাপ আলোচনা করি। এসময় তিনি আমাকে আইন প্রয়োগকারী সংস্থায় নিজ কৃত কর্মের ফিরিস্তি দাখিল করতঃ আমার স্বাভাবিক জীবন যাপনে ফিরিয়া আসার জন্য সহযোগীতা কামনা করিতে বলেন। এরই প্রেক্ষিতে গত ৩রা জুলাই পুলিশ সুপার এর বরাবরে এবং ৪ জুলাই জেলা প্রশাসক এর বরাবরে লিখিত অনুকম্পা প্রদান পূর্বক স্বাভাবিক জীবনে ফিরিয়া আসার জন্য সহযোগীতা কামনা করি।

কিন্তু এলাকার কিছু কু-চক্রী মহল আমার স্বাভাবিক জীবনে ফিরিয়া আসার ব্যাপারটি মানিতে না পারিয়া আমার বিরুদ্ধে বিভিন্ন সাংবাদিক ভাইদের ভুল তথ্য প্রদান করিয়া সংবাদ প্রচারের জন্য উস্কানী দিতে থাকে। এতে আমার বিরুদ্ধে পুনরায় স্থানীয় পত্র পত্রিকায় সংবাদ প্রচার হইতে থাকিলে আমি পুনরায় সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হইবার আশংকা করিতেছি, যেসকল পত্রিকায় আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করা হয়েছে আমি তাদেরকে গভীর ভাবে অনুসন্ধান করার আহবান করিতেছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শাহীন বলেন, আমি নিজের ভুল বুঝতে পেরেছি। এখন আমি চাই পরিবার-পরিজনসহ এলাকাবাসীর সাথে সুন্দর ও সুষ্ঠ জীবন। আপনারা সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পন। আপনারা যদি আপনাদের সুন্দর লেখনির মাধ্যমে প্রশাসনসহ সকলের দৃষ্টি আকর্ষন করিয়ে আমাকে সুষ্ঠ জীবনে চলাচলের সুযোগ সৃষ্টি করেন তাহলে আমিসহ আমার পরিবারের সকল সদস্য কৃতজ্ঞ থাকবো।

পুনরায় আবারও মাদক ব্যবসায় জড়িত হবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নর জবাবে তিনি বলেন, যদি ভবিষ্যতে এমন কোন অভিযোগ বিরুদ্ধে পান তাহলে দেশের প্রচলিত আইনে আমার বিরুদ্ধে যে ব্যবস্থা করা হবে তা আমি মাথা পেতে নেবো।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন তল্লা এলাকার বিভিন্ন নারী-পুরুষ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

0
Would love your thoughts, please comment.x
()
x