29 C
Nārāyanganj
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

পরিবারতন্ত্র এবং অবাঞ্ছিত বক্তব্য প্রত্যাহার করার আহবান

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: আমরা যারা জিয়া পরিবারকে ভালোবেসে দল করি তাদের মুখে লাগাম দিয়ে কথা বলা উচিৎ যেমন আমাদের এডভোকেট শাখাওয়াত ভাই এবং আতাউর রহমান মুকুল ভাইয়ের দুটি বক্তব্যে আমাদের মনে খুব পিড়া দিয়েছে যা আমাদের কারো কাম্য নয়।

কমিটি নিয়ে দিধাদন্দ থাকতেই পারে এবং এতো বড় দলে থাকাটাই স্বাভাবিক তাই বলে যেমন পরিবারতন্ত্র বা নিজ দলের কেন্দ্রীয় নেতাদের অবাঞ্ছিত ঘোষণা করা কোনটাই সঠিক নয়, আমাদের দেশের রাজনীতিতে পরিবারতন্ত্র ছাড়া কোথাও কি কোনো রাজনীতি আছে যেমন শেখ মজিবর সাহেবের পরিবার জিয়াউর রহমান সাহেবের পরিবার এরশাদ সাহেবের সর্বোপরি আমাদের নারায়ণগঞ্জে যদি তাকাই দেখা যাবে সামসুজ্জোহা সাহেবের পরিবার জালাল হাজ্বী সাহেবের পরিবার এবং আলী আহমদ চুনকা সাহেবের পরিবার ছাড়া রাজনৈতিক নেতৃত্বে কি কেউ দিচ্ছে??

পরিবারতন্ত্র বললে আমাদের আওয়ামীলীগ বা বিএনপি ছেড়ে অন্য রাজনৈতিক দল করা উচিৎ আমরা সাধারণ কর্মীরা তা কখনও তাদের বিকল্পের কথা ভাবাতো দূরের কথা চিন্তাও করি না। শাখাওয়াত ভাই বা টিপু ভাইকে কখনও অশ্রদ্ধা বা অসন্মান করিনি বা তারা নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রাখেন না তাও বলিনি কমিটিতে চেয়ার থাকে দুটি আর প্রতিদ্বন্দ্বিতা থাকে শতশত তাই বলে এই নয় যে প্রতিদ্বন্দ্বিতারা তাদের শত্রু, শত্রু ভেবে যারা নিজ দলের লোকদের আক্রমনাত্মক করে বা ঘায়েল করে বক্তব্য দেওয়া ঠিক না।

শাখাওয়াত ভাই আপনিও বিগত মহানগর কমিটির বিরোধীতা করে প্রায় চার পাচ বছর আলাদা প্রোগ্রাম করেছেন তখন কিন্তু কেউ কোনো খারাপ মন্তব্য করে জনসন্মুখে কোনো বক্তব্য দেয়নি, নেতাকর্মীদের আলোচনা সমলোচনা ধর্য্য বা সহ্যকরারর মতো যদি কারো ক্ষমতা না থাকে তাহলে তাদের নেতৃত্বে থাকার কোনো প্রয়োজন নেই। আমি শাখাওয়াত ভাই এবং মুকুল ভাইয়ের প্রতি বিনিত ভাবে অনুরোধ করছি আপনারা আপনাদের পরিবারতন্ত্র এবং অবাঞ্ছিত বক্তব্য দুটি প্রত্যাহার করে নিন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

0
Would love your thoughts, please comment.x
()
x