25 C
Nārāyanganj
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

বেতনসহ ৫ দফা দাবিতে প্যারাডাইজ শ্রমিকদের বিক্ষোভ

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: প্যারাডাইজ কারখানার শ্রমিকরা বকেয়া বেতনসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ করেন। শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯টায় কারখানা গেইটের সামনে শ্রমিকরা এ বিক্ষোভ সভা করেন।

শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রাসেলের সভাপত্বিতে বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় নেতা শ্রমিকনেতা এডভোকেট মন্টু ঘোষ, জেলার যুগ্ম সাধারণ সম্পাদক শ্রমিক নেতা ইকবাল হোসেন, ইউনিয়নের  সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হোসেন, সহ-সভাপতি মোঃ সেলিম সাংগঠনিক সম্পাদক মোঃ বাবুল, সহ-সাধারণ সম্পাদক মোঃ বাদল মোল্লা ও অর্থ সম্পাদক সজিবসহ নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বক্তব্যে বলেন, আমরা বকেয়া আগষ্ট মাসের  বেতনসহ বকেয়া বেতনের দাবিতে রাজপথে নেমেছি অতীতে আমাদের তিক্ত অভিজ্ঞতা রয়েছে পরিবার ও সন্তানদের নিয়ে অভুক্ত থাকার পরও মালিকপক্ষ বারবার  আমাদেরকে পাওনা থেকে ও অধিকার থেকে বঞ্চিত করেছে। আমরা এখনো বকেয়া ১৩ মাসের বকেয়া পাওনা রহিয়াছি। বারবার  সময় দিয়েও অদ্যাবদি পরিশোধ করেন নাই। শ্রম আইন অনুসারে ছুটি সহ আইনি অধিকার দিতে হবে। আমাদের নিয়ে নানা ধরনের ষড়যন্ত্র চলছে মালিকপক্ষ আমাদেরকে পাওনা না দিয়েই বিতারিত করতে চায় । যেকোন ধরনের ষড়যন্ত্র আমরা মোকাবেলা করবো।

আমরা প্রতিষ্ঠানটি চালু রাখার জন্য সর্বোচ্চ ত্যাগ করছি কিন্তু কারখানার মালিকপক্ষ শুধুই মুনাফার কথা ভাবছেন, আমাদের কথা ভাবেন না। বিনিময়ে আজ আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বেড়াচ্ছে। তাকে আমরা বলবো আমরা শ্রমিকরা সর্বোচ্চ র্ধৈযধারণ করছি কিন্তু আপনি যে ষড়যন্ত্র করছেন তার উচিৎ জবাব আপনাকে দেওয়া হবে আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল আমরা বারবার সরকারের যথাযথ দপ্তরকে লিখিতভাবে অবহিত করেছি করছি,

সরকারে যথাযথ দপ্তরের নির্দেশ আমরা মেনে চলছি কিন্তু মালিকপক্ষ চুক্তির দ্বারা অমান্য করছে। প্রয়োজনে আমরা কঠোর আন্দোলনের পথ বেছে নিতে বাধ্য হবো। বর্তমানে দ্রব্যমুল্যের উর্ধমূল্যের বাজারে চাল, ডাল, তেলসহ বেঁচে থাকার জন্য খাদ্যের মূল্য অস্বাভাবিকহারে বেড়েছে অথচ আমাদের মজুরি কমেছে আমরা বেঁচে থাকার জন্য প্রয়োজনেই সংগ্রাম করছি।

মালিকপক্ষ প্রতিমাসেই বেতনদিতে মাসের ৩০ তারিখও পর্যন্ত নিয়ে যায়, এমনটা  চলতে  পারে না। আমাদের পরিবার সন্তানদের মুখে খাদ্য তুলে দিতে আমাদের যেকোন কঠোর লড়াই আমরা করবো। সরকারকে বলবো মালিকের অন্যায় আচরণ আজ আমাদেরকে আজ বেচে থাকার পথ রুদ্ধ করে তুলছে। সভা থেকে নেতৃবৃন্ধ আগামীকাল ২৫ সেপ্টেম্বর সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের অভিমুখে মিছিল কর্মসূচি গ্রহন করেন। (প্রেস বিজ্ঞপ্তি )

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

0
Would love your thoughts, please comment.x
()
x