25 C
Nārāyanganj
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

মহানগর যুবদলে ভাঙ্গনের সুর “চলছে মাইনাস ফরমুলা”

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ৫ সদস্য বিশিষ্ট কমিটিতে বাজতে শুরু করেছে ভাঙ্গনের সুর। সদ্য ঘোষিত নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক কমিটি ঘোষনার পর এই সুরের সূচনার সূত্রপাত হয়েছে বলে জানান যুবদলের অনেক নেতা ও কর্মীরা।

এদিকে, মহানগর যুবদলের ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করার পর থেকে ৩ ভাগে দায়িত্বর নেতাদের মধ্যে চলছে মৌনযুদ্ধ। আর এই মৌনদন্ধকে কাজে লাগাতে মরিয়া হয়ে উঠেছে একটি পক্ষ।

সূত্র জানায়, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি ঘোষনা করার পর থেকেই গুরুত্বপুর্ন একটি পক্ষ কমিটির বিরুদ্ধে বিদ্রোহ ঘোষনা করে পদ ত্যাগের সিদ্ধান্ত নিয়েছে। এতে করে মহানগর বিএনপির আকার একেবারেই ছোট হয়ে পরেছে। তাই নিজেরে অবস্থান ধরে রাখতেই তাদের নজর পরেছে সহযোগী সংগঠন গুলোর মধ্যে। এখন শুধু খেলারপালা তাইতো মহানগর যুবদলের প্রয়োজন রদবদল।

সদ্য ঘোষিত মহানগর বিএনপির নেতৃবৃন্দদের পছন্দের তালিকায় রয়েছে, সদস্য সচিব হিসেবে মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক সাগর প্রধান। আর আহবায়ক হিসেবে পছন্দের তালিকায় মাজহারুল ইসলাম জোসেফ।

তবে তাদের এই পছন্দের তালিকা কেন্দ্রীয় নেতৃবৃন্দদের কাছে গ্রহনযোগ্যতা না পেলে হয়তো জোসেফকে আহবায়ক আর সদস্য সচিব মনিরুল ইসলাম সজলকে রেখে মহানগর যুবদল কমিটির জন্য সুপারিশ করবেন মহানগর বিএনপির কর্ণধাররা।

সূত্র আরও জানায়, এই বিষয়টি মহানগর যুবদলের আহবায়ক মমতাজ উদ্দিন মন্তুু অবগত হওয়ার পর বিএনপির নেতাদের কাছে জানতে চাইলে তারা বিষয়টি নিয়ে অস্বীকার করেন। তবে মহানগর যুবদলের রদবদলের পরিকল্পনা থেকে বিএনপি নেতারা পিছপা হননি। কারন সরকার পতন আন্দোলনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই মহানগর বিএনপির নেতাদের জন্য চ্যালেঞ্জ বেড়ে যাচ্ছে। আন্দোলন সংগ্রামে বা দলীয় কর্মসূচি ঘোষনা করলে সেখানে নেতার চেয়ে কর্মীদের সংখ্যা বৃদ্ধি করতে হবে। তাইতো কমিটি আনার পর তারা মিশনে নেমেছে মহানগর যুবদলের মাইনাস ফরমুলায়। যেখানে তাদের মিশনে যেই যুক্ত হউক মাইনাস হবে আহবায়ক মমতাজ উদ্দিন মন্তু।

তাইতো মহানগর যুবদলের কমিটির বিষয় অর্থ বানিজ্যের অভিযোগ সহ নানা তথ্য উঠে আসছে তাদের বিরুদ্ধে।

সূত্র আরও জানায়, আর এই মিশন বাস্তবায়নের জন্য নারায়ণগঞ্জে বিএনপির দুইজন প্রভাবশালী নেতাদের কাছে তদবির করেছেন তারা। তবে কতটুকু কাজ হয়েছে সেটা জানতে হলে অপেক্ষা করতে হবে, মহানগর যুবদলের কমিটি ঘোষনা হওয়া পর্যন্ত। তবে আর যাই হউক ঐ প্রভাবশালী দুই নেতার একজনের পছন্দ বর্তমান সদস্য সচিব মনিরুল ইসলাম সজল। তাইতো সজলকে মাইনাস করা তাদের জন্য কঠিন হয়ে পরবে। তবে শেষ বেলায় কমিটির রাজনীতিতে মাইনাস ফরমূলায় ভাগ্য পুড়তে পারে আহবায়ক মমতাজ উদ্দিন মন্তুর। তবে সব কিছুর ফলাফল দেখতে হলে অপেক্ষা করতে হবে আরও কিছু দিন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

0
Would love your thoughts, please comment.x
()
x